আলমগীর মানিক, রাঙামাটি
রাঙামাটি শহরে পাঁচ তলা বিল্ডিংয়ে বিদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে অন্তত ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। শনিবার দিবাগত রাত সাড়ে দশটার সময় শহরের রিজার্ভ বাজারের বেকারিগলিতে এই দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানিয়েছে, স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন এর মালিকানাধীন পাঁচতলাধীন বিল্ডিংয়ের দ্বিতীয় তলার ভাড়াটিয়া ইলিয়াছ এর স্কয়ার কোম্পানীর মালামাল মজুদ ছিলো। সেখানে বৈদ্যুতিক শটসার্কিট থেকে তালাবদ্ধ ঘরে আগুনের সূত্রপাত হয়। বিভিন্ন মসলা জাতীয় ও কেমিক্যাল আইটেম এর মজুদকৃত রুমের মধ্যে মুহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে প্রচন্ড গ্যাস নির্গত হতে থাকে। এসময় স্থানীয়দের মাঝে আতঙ্কের পাশাপাশি চোখ জ¦লতে থাকে।
এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই রাঙামাটি ফায়ার সার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে এসে সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় জনতার সহায়তায় ঘন্টাব্যাপী চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ি ইলিয়াছ জানিয়েছেন, আগুনে তার অন্তত ৩০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।
এদিকে খবর পেয়ে রাঙামাটির জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহসহ প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাগণ ঘটনাস্থলে ছুটে যান।
এদিকে ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক রতন কুমার নাথ জানিয়েছেন, এই ধরনের জনবহুল এলাকায় মালামাল রাখার গোডাউন ভাড়া দেওয়া মোটেও উচিত হয়নি। একারনে আগুন নেভাতে কিছুটা বেগ পেতে হয়েছে।