সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার সরকারি কলেজ বাংরাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর কার্যক্রম পরিদর্শন ও বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে রবিবার (২৮ ফেব্রুয়ারী) কক্সবাজার সমুদ্র সৈকত সংলগ্ন জলতরঙ্গ আর্মি গেষ্ট হাউসের সামনে আয়োজিত সেচ্ছাসেবা উদ্বোধন শেষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মাননীয় সিনিয়র সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি ক্যাডেটদের উদ্যেশ্যে বলেন “বাংলাদেশের অগ্রগতি আজ মিমাংসিত সত্য এবং আর এই অগ্রযাত্রায় ক্যাডেটদের সামিল হতে হবে।
তিনি আরো বলেন “ বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মানে ক্যাডেটদের অগ্রনী ভূমিকা পালনের পাশাপাশি যোগ্য, দক্ষ ও সুনাগরিক হিসাবে নিজেকে গড়ে তুলতে হবে”। কক্সবাজার সরকারি কলেজে মাননীয় সিনিয়র সচিবকে গার্ড অব অনার প্রদান করা হয়।
স্বাগত বত্তব্য রাখেন বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খাঁন বিএসপি এনডিসি, পিএসসি।
এই সময় তিনি বলেন “জ্ঞান, শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবার যে প্রত্যয় নিয়ে বিএনসিসির পথ চলা তা আজ সকল ক্যাডেটদের মধ্যে ভাস্বর হয়ে উঠেছে”। তিনি আরো বলেন “দেশের যে কোন দুর্যোগপূর্ন অবস্থায় ক্যাডেটরা তাদের স্বেচ্ছাসেবা কার্যক্রম চালাতে পারে এবং সেবা ও মননশীল কার্যক্রমে সমপৃক্ত থেকে ক্যাডেটরা মাদক, দূর্নীতি ও অন্যায় মূলক কর্মকান্ড থেকে নিজেদেরকে বিরত রাখতে পারে”।
এই সময় উপস্থিত ছিলেন- কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব) ফোরকান আহমদ, বিএনসিসির হেডকোর্য়াটার এর ডেপুটি সেক্রেটারী রইত উদ্দিন, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ কামরুল হাসান, কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ জনাব ক্য থিং অং, রামু সরকারি কলেজের অধ্যক্ষ জনাব আব্দুল হক, কর্নফুলি রেজিমেন্ট চট্টগ্রাম সদর দপ্তর এর রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল শফিকুর রহমান, মেজর আতাউল, ফ্লাইট লেফটেন্যান্ট নাজমুল, লেফটেন্যান্ট মোহাইমেন, সরকারি কলেজের সেনা শাখার প্লাটুন কমন্ডার জনাব মুফিদুল আলম, নৌ শাখার প্লাটুন কমন্ডার জনাব মোহাম্মদ উল্লাহ, রামু কলেজের সেনা শাখার প্লাটুন কমন্ডার জনাব মোবারক হোসেন ও কক্সবাজার সিটি কলেজের সেনা শাখার সেনা শাখার মিশ্র প্লাটুন কমান্ডার জনাব উজ্জ্বল কান্তি দেব।
পরিশেষে মাননীয় সিনিয়র সচিবের সাথে জলতরঙ্গ আর্মি গেষ্ট হাউসের হল রুমে বিভিন্ন বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ ও ভিআইপি দের সাথে সৌজন্য স্বাক্ষাত ও লাঞ্চ সম্পন্ন হয়।