ডেস্ক নিউজ : সৌদি আরবে গৃহকর্তার নির্যাতনে নিহত গৃহকর্মী আবিরন বেগম হত্যা মামলার রায়ে একজনের মৃত্যুদণ্ড ঘোষণা করেছে দেশটির ক্রিমিনাল কোর্ট। একই রায়ে আরও দুইজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার ( ১৫ ফেব্রুয়ারি) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় ( ১৪ ফেব্রুয়ারি) সৌদি আরবের রিয়াদের ক্রিমিনাল কোর্ট বহুল আলোচিত আবিরন বেগমের হত্যাকাণ্ডের রায় ঘোষণা করে। আদালত এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিদের মৃত্যুদণ্ডসহ ভিন্ন ভিন্ন শাস্তির আদেশ দেন।

মামলার প্রধান আসামি গৃহকর্তী আয়েশা আল জিজানীর বিরুদ্ধে ইচ্ছাকৃত এবং সুনির্দিষ্টভাবে হত্যাকাণ্ড সংঘটনের দায়ে আদালত কেসাস (জানের বদলে জান) এর রায় প্রদান করেছে । অপর দুই আসামির একজন গৃহস্বামী বাসেম সালেমের বিরুদ্ধে হত্যাকাণ্ডের আলামত ধ্বংস, গৃহকর্মীকে নিজ বাসার বাইরে অবৈধভাবে কাজে পাঠানো এবং গৃহকর্মীর চিকিৎসার ব্যবস্থা না করার অভিযোগে আদালত ৫০ হাজার সৌদি রিয়াল জরিমানাসহ বিভিন্ন মেয়াদে মোট ৩ বছর দুই মাস কারাভোগের আদেশ দিয়েছে।

আদালত মামলার আরেক আসামি ওয়ালীদ বাসেদ সালেমকে ৭ মাস কিশোর সংশোধনাগারে থাকার আদেশ দিয়েছে।

উল্লেখ্য, রিয়াদের বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইং এই বিচারকাজ ত্বরান্বিত করার ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালন করেছে।

প্রবাসী কর্মীদের জন্য ন্যায় বিচার নিশ্চিত করার লক্ষ্যে সরকার বিশেষ করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে সব সহযোগিতা প্রদান করার কথা জনিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।