মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার শহরের বৃহত্তর দক্ষিণ রুমালিয়ার ছরাবাসীর উদ্যোগে মিলনমেলা ও গুনীজন সংবর্ধনা বৃহস্পতিবার ১১ ফেব্রুয়ারী দক্ষিণ রুমালিয়ার ছরাস্থ চেয়ারম্যান ঘাটা মাঠে অনুষ্ঠিত হবে।

দিনব্যাপী এ মেগা অনুষ্ঠানমালা শুরু হবে বৃহস্পতিবার বিকেল ৪ টায় সূচনা বক্তব্য ও অনুর্ধ ১৫ বছর বয়সী নিয়মিত ১০ জন মুসল্লীদের মধ্যে পবিত্র কোরআন বিতরনের মাধ্যমে।

এরপর পবিত্র কোরআন শিক্ষায় নিয়োজিত ফোরকানিয়া মাদ্রাসার কৃতি শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে।

একইদিন মাগরিব নামাজের পর এলাকার বীর মুক্তিযাদ্ধাসহ মুরুব্বী এবং কৃতি ছাত্র-ছাত্রীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে।সম্মাননা প্রদানের জন্য নির্বাচিত বীর মুক্তিযাদ্ধা হলেন, নুরুল হুদা বীর প্রতীক (মরণোত্তর) ,মাস্টার মোস্তাফিজুর রহমান (মরণোত্তর) ,মাস্টার মমতাজুল হক, মাস্টার আব্দুর রহিম, মিয়া হোসেন, ফয়জুল হুদা, আই সি মোহাম্মদ আনোয়ার হোসেন প্রমুখ।

একইভাবে বৃহত্তর দক্ষিণ রুমালিয়ার ছরাবাসী সংগঠনের উদ্যোগে কবর খননের স্বীকৃতিস্বরূপ স্থানীয় নাগরিক আব্দুর রহমান এবং মোজাম্মেল হক’কে দেওয়া হবে বীরল সম্মাননা।

ব্যতিক্রমী ও নান্দনিক সব আয়োজনে ইতিমধ্যে মুখরিত হয়ে উঠেছে পুরো বৃহত্তর দক্ষিণ রুমালিয়ার ছরা। তৈরি হয়েছে উৎসবের আমেজ।

বৃহত্তর দক্ষিণ রুমালিয়ার ছরাবাসী সংগঠনের উদ্যোগে “প্রাণে প্রাণ মেলাই” শ্লোগানে অনুষ্ঠিতব্য বর্ণাঢ্য মিলনমেলার সর্বশেষ কর্মসূচীতে রাতে রয়েছে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসব বাহারী আয়োজনে সকলের সহযোগিতা ও সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থেকে গৃহীত অনুষ্ঠানমালা সফল করার জন্য বৃহত্তর দক্ষিণ রুমালিয়ার ছরাবাসী সংগঠনের পক্ষে অনুরোধ জানিয়েছেন-বৃহত্তর দক্ষিণ রুমালিয়ার ছরার গর্বের ধন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের তরুণ আইনজীবী ব্যারিস্টার আবুল আলা ছিদ্দিকী।