মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

র‍্যাব-১৫ এক অভিযান চালিয়ে ২২৫ ক্যান বিয়ার সহ এক মাদককারবারীকে আটক করেছে। সোমবার ৮ ফেব্রুয়ারী রাত সাড়ে ১২ টার দিকে এ অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রামু’র দক্ষিণ মিটাছড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের হোপ হসপিটালের সামনে কক্সবাজার-টেকনাফ সড়কের পাশে থাকাবস্থায় টেকনাফ উপজেলার হোয়াইক্ষ্যং ইউনিয়নের মনিরঘোনার মোহাম্মদ জাকারিয়া ও ছেনুয়ারা বেগমের পুত্র মিনহাজুল আবেদীন নয়ন (১৯) র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালানোর সময় র‍্যাব-১৫ এর সদস্যরা তাকে আটক করে। পরে তার কাছে র‍্যাব সদস্যরা পালানোর কারণ জানতে চাইলে তার হেফাজতে থাকা বস্তায় বিয়ার আছে বলে সে জানায়। পরে ধৃত মিনহাজুল আবেদীন নয়নের স্বীকারোক্তি মতে, সাক্ষীদের সামনে তার কাছে থাকা বস্তা তল্লাশী করে র‍্যাব সদস্যরা ২২৫ ক্যান বিয়ার উদ্ধার করে।

আটক মাদককারবারীকে রামু থানায় পরবর্তী আইনী প্রক্রিয়ার জন্য উদ্ধার করা বিয়ার সহ রামু থানায় সোপর্দ করা হয়েছে। আটককৃত ইয়াবাকারবারী দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্ত এলাকা থেকে বিয়ার এনে সারাদেশে বেচাবিক্রি করত বলে র‍্যাব-১৫ এর প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ধৃত মিনহাজুল আবেদীন নয়ন’কে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় রামু থানায় একটি মামলা দায়ের করে তাকে আদালতে চালান দেওয়া হয়েছে বলে থানা সুত্রে জানা গেছে।