আলমগীর মানিক,রাঙামাটি :
আগামী ১৪ই ফেব্রুয়ারীতে রাঙামাটি শহরের পৌরসভা নির্বাচনে দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রার্থী হওয়ায় দল থেকে বহিস্কার করা হয়েছে মোবাইল প্রতিকের প্রার্থী অমর কুমার দে’কে। অমর কুমার রাঙামাটি জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক পদে ছিলেন বলে জানাগেছে।
শনিবার সন্ধ্যায় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদারের বাসায় আয়োজিত এক জরুরি সভায় অমরকে বহিস্কারের সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মূছা মাতব্বর। তিনি জানিয়েছেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে অমর কুমার দে’কে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।
এদিকে বহিস্কারাদেশের ব্যাপারে জানতে চাইলে মোবাইল প্রতিকের প্রার্থী অমর কুমার দে জানিয়েছেন, আমি বর্তমানে নিরাপত্তাহীনতায় ভূগছি, দলের এই ধরনের সিদ্ধান্তের কারনে সামনের দিনগুলিতে নির্বাচনী প্রচারনা চালাতে পারবো কিনা সেটি নিয়ে সন্দিহান।
রাঙামাটি পৌরসভার নির্বাচনে বর্তমানে দলীয় সিদ্ধান্তের আলোকেই বর্তমান মেয়র আকবর হোসেন চৌধুরীকে পুনরায় নৌকার প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন প্রদান করা হয়। এই সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়ে নিজেকে পৌর নির্বাচনে বিকল্প মেয়র প্রার্থী ঘোষণা করেন অমর কুমার দে।