মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে গত এক বছরে মৃত্যূবরণ করা ৯জন আইনজীবী স্মরণে ফুলকোর্ট রেভারেন্স কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর সভাপতিত্বে অনুষ্ঠিত হবে। আগামী বুধবার ২৭ জানুয়ারী সকাল সাড়ে ১০ টায় জেলা ও দায়রা জজের এজলাস কক্ষে এই ফুলকোর্ট রেভারেন্স অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ নোটিশ দিয়ে বিজ্ঞ আইনজীবীদের অবহিত করেছেন। ফুলকোর্ট রেভারেন্সে ৯ জন আইনজীবীর বর্ণাঢ্য জীবনী পাঠ, তার উপর আলোচনা ও তাদের আত্মার মাগফেরাত ও সদগতি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। আইনাঙ্গনের চিরায়ত রেওয়াজ অনুযায়ী জেলার সকল আদালতের বিজ্ঞ বিচারকবৃন্দ ও আইনজীবীগণ ফুলকোর্ট রেভারেন্স অংশ নেবেন।

একইদিন সকাল ১১ টায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন এর সভাপতিত্বে মৃত্যূবরণ করা ৯জন আইনজীবী স্মরণে উম্মুক্ত শোক সভা অনুষ্ঠিত হবে।

যেসব প্রয়াত আইনজীবীর স্মরণে ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত হবে তারা হলেন-(১) প্রয়াত এডভোকেট বিভূতি ভূষন শর্মা (২) মরহুম এডভোকেট আবদুল ওয়াহেদ (৩) মরহুম এডভোকেট জহিরুল ইসলাম (৪) মরহুম এডভোকেট আবুল হোছাইন (৫) মরহুম এডভোকেট ছালামত উল্লাহ রানা (৬) মরহুম এডভোকেট জহির আহমদ (৭) মরহুম এডভোকেট মোহাম্মদ রফিকুল ইসলাম (৮) প্রয়াত এডভোকেট দীলিপ কুমার আাচার্য ও (৯) প্রয়াত এডভোকেট সৌরীন্দ্র নাথ মজুমদার। এই প্রথম কক্সবাজার জেলা আইনজীবী সমিতির একত্রে ৯ জন প্রয়াত আইনজীবীর ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত হবে।

এদিন কক্সবাজার জেলা জজশীপ ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসির সকল আদালতের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।