দেলোয়ার হোসাইন টিসু,উখিয়া:

কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের উখিয়া উপজেলার কোটবাজার স্টেশন এলাকায় সড়কের উপর গড়ে তোলা অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ফুটপাত দখল মুক্ত করেছে উপজেলা প্রশাসন।
এসময় ১৪টি ব্যবসা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের কাছ থেকে ৩৯ হাজার টাকার অর্থদন্ড আদায় করা হয়েছে।

২৪ জানুয়ারী (রবিবার) বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত উপজেলার কোটবাজার ষ্টেশনে এ অভিযান চালানো হয়েছে। এ তথ্যটি নিশ্চিত করেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমদ ।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমদের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আমিনুল এহসান খান ও উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) আহমদ সঞ্জুর মোরশেদ।

ইউএনও নিজাম উদ্দিন আহমদ বলেন, কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের উপজেলার কোটবাজার স্টেশন এলাকায় ফুটপাতের উপরে অর্ধশতাধিক অবৈধ দোকানপাট ও অবৈধ পার্কিংয়ের কারণে প্রতিনিয়ত তীব্র যানজটের সৃষ্টি হয়ে ঘন্টা পর ঘন্টা যাত্রী ভোগান্তি বাড়ছিল।এসব প্রতিরোধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এর আগে সড়কের ফুটপাতের দখল ও অবৈধ স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করা হলে আদেশ অমান্য করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৪টি ব্যবসাপ্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে ৩৯ হাজার টাকার অর্থদন্ড আদায় করা হয়েছে। জনভোগান্তি লাঘবে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।