মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ গিয়াস উদ্দিন (৫২) নামক একব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
বৃহস্পতিবার (২১ জানুয়ারী) সকাল ৯ টার দিকে মাতামুহুরীর পালাকাটা রাবারড্যাম পয়েন্ট থেকে লাশটি উদ্ধার করা হয়। গিয়াস উদ্দিন একই উপজেলার বদরখালী ইউনিয়নস্থ ৩ নম্বর ব্লকের সিরাজ আহমদের ছেলে।
পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস, ডুবুরি ও পানি উন্নয়ন বোর্ডের লোকজনের সহায়তায় লাশটি উদ্ধার করা হয়েছে। নিখোঁজের পারিবার ও স্থানীয় সুত্রে জানা গেছে, গত মঙ্গলবার গিয়াস উদ্দিন ও নুরুল আবচার নামের দু’জন মাতামুহুরী নদীতে জাল দিয়ে মাছ ধরতে যায়। এদিন সন্ধ্যা ৭ টায় পালাকাটা রাবারড্যামে পানির প্রবল স্রোতে জাল ফেলতে গিয়ে নৌকা উল্টে দু’জনই পানিতে ডুবে যায়। নুরুল আবচার সাঁতরিয়ে কোনমতে নদীর তীরে উঠে আসতে সক্ষম হলেও গিয়াস উদ্দিন তলিয়ে যান।
পরে চকরিয়া উপজেলা প্রশাসনের নির্দেশে ডুবুরি দল, ফায়ারসার্ভিস, পুলিশ উদ্ধার তৎপরতা চালিয়ে যায়। নিখোঁজের দু’দিন পর বৃহস্পতিবার সকাল ৯ টায় রাবারড্যামের নিচ থেকে একটি মরদেহ ভাসতে দেখে স্থানীয় লোকজন। বিষয়টি উদ্ধার কাজে নিয়োজিত দলকে অবগত করেন তারা। পরে থানা পুলিশের উপস্থিতিতে লাশটি উদ্ধার করা হয়।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের মাতামুহুরী নদীতে নিখোঁজ জেলে গিয়াস উদ্দিনের মৃতদেহ বৃহস্পতিবার সকালে উদ্ধারের বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন।