সংবাদ বিজ্ঞপ্তি:
সম্প্রতি কক্সবাজার জেলার অন্যতম পরিবেশবাদী ও সামাজিক সংগঠন ‘কক্সিয়ান এক্সপ্রেস’ সাংগঠনিক অগ্রগতির লখ্যে চকরিয়ার মানিকপুর নিভৃতে নিসর্গ পার্কে আনন্দ ভ্রমণের আয়োজন করেন। ভ্রমনে এই সংগঠনটি কর্মসূচির অংশ হিসেবে নিভৃতে নিসর্গজুড়ে ময়লা আবর্জনা পরিষ্কার, পর্যটকদের সচেতনামূলক লিফলেট বিতরণ ও চেয়ারম্যানের হাতে সচেতনতামূলক ফেস্টুন এবং ময়লা-আবর্জনা ফেলার ঝুড়ি প্রধান করেন।

এসময় পার্কে কোন মসজিদ না থাকায় আগত পর্যটকদের অনেককেই পার্কের বিভিন্ন স্থানে দলবদ্ধ ভাবে বা যে যার মতো নামাজ আদায় করতে দেখা যায়। এমন দৃশ্য দৃষ্টিগোচর হলে কক্সিয়ান এক্সপ্রেসের একটি টিম দূরদূরান্ত থেকে আগত মুসল্লিদের নামাজের জন্য পার্কে স্থায়ী ভাবে মসজিদ নির্মানে চেয়ারম্যানকে জোর দাবী জানান। খবর নিয়ে জানা যায়, পার্কের প্রায় দুই কিলোমিটার আশেপাশে কোন মসজিদ নেয়।

ভ্রমণ শেষ ‘কক্সিয়ান এক্সপ্রেস’ চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর নিভৃতে নিসর্গে আগত পর্যটকদের জন্য স্থায়ীভাবে মসজিদ নির্মানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খোলা চিঠি প্রদান করেন। তা হুবুহু নিম্ন বর্ণিত করা হলো।

“বরাবরে
উপজেলা নির্বাহী অফিসার, চকরিয়া উপজেলা।

পত্রের শুরুতে সালাম নিবেন। আশা করি মহান আল্লাহর অশেষ রহমতে ভাল ও সুস্থ আছেন।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত এর অবস্থান কক্সবাজার হওয়াই দেশী-বিদেশী প্রায় সকল পর্যটকদের কাছে সমাদৃত এই কক্সবাজার জেলা । জেলার পর্যটন শিল্পে বর্তমানে অন্যতম সম্ভাবনাময়ী একটি নাম নিভৃতে নিসর্গ। নদীর সাথে নীল জলরাশি মিলন, জীববৈচিত্র্যের নিষ্পাপ বিচরণ পর্যটকদের করছে অভিভূত। প্রকৃতির এই রূপ লাবণ্য দেখতে প্রতিদিন ভিড় জমাচ্ছে হাজার হাজার পর্যটক। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে এসে, ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজ আদায় করতে চাইলে,প্রায় দুই কিলোমিটার হেঁটে মসজিদে যেতে হয়।

সুতরাং আপনার কাছে আমাদের আকুল আবেদন, দ্রুত সময়ের মধ্যে একটি মসজিদ নির্মাণ করে আগত মুসল্লিদের নামাজ আদায়ের ব্যবস্থা করিলে আপনার নিকট কৃতজ্ঞ থাকিব।”