সিবিএন ডেস্ক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের দ্বিতীয় বর্ষপূর্তির দিন বুধবার (৩০ ডিসেম্বর)। এ দিনটিকে দেশব্যাপী ‘গণতন্ত্রের বিজয় দিবস’ হিসেবে উদযাপন করবে বাংলাদেশ আওয়ামী লীগ।

তবে সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাযথভাবে কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দেশের প্রাচীন এই সংগঠনটির দাবি, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণ মহান মুক্তিযুদ্ধের চেতনা, উন্নয়ন ও সমৃদ্ধির পক্ষে ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতীকে গণরায় প্রদান করেন। এই দিনে স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী, ১৫ আগস্ট, জেলহত্যা ও ২১ আগস্টের খুনি এবং সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তিকে সরাসরি প্রত্যাখ্যান করেন দেশের জনগণ।

‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে কর্মসূচি
বুধবার বেলা ১১টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিকেল তিনটায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের সব জেলা, মহানগর, উপজেলা ও থানা শাখায় একই কর্মসূচি পালন করা হবে।