সিবিএন ডেস্ক:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩২৯ জনে। এছাড়া ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৩১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ তিন হাজার ৫০১ জনে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪৫২টি। অ্যান্টিজেন টেস্টসহ ১৫ হাজার ১৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত সারাদেশে ৩১ লাখ ৬ হাজার ৪৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৩১৮ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে ১১ জন পুরুষ ও নারী ৬ জন। তাদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন। এছাড়া রাজশাহী, খুলনা, সিলেট ও রংপুর বিভাগে একজন করে মোট চারজন মারা গেছেন। তাদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৬ জন। বাড়িতে একজন।

শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৮.৭০ শতাংশ এবং এ পর্যন্ত ১৬.২১ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৭.৭৭ শতাংশ এবং মারা গেছেন ১.৪৬ শতাংশ।