মোঃ কাউছার ঊদ্দীন শরীফ, ঈদগাঁও:
ঈদগাহ ব্লাড ডোনার’স সোসাইটির উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ও রক্তদানে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

১৬ ডিসেম্বর সকাল ১০ টার দিকে ঈদগাঁও বাস স্টেশনের ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের চত্বরে বৃহত্তর এই কর্মসুচিতে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষ্য করা গেছে।

বৃহত্তর ঈদগাহ ব্লাড ডোনার’স সোসাইটি একটি অনলাইন ভিত্তিক জনপ্রিয় ফেইসবুক গ্রুপ। যার সদস্য সংখ্যা তিন শতাধিক । এসংগঠনের প্রদান কাজ একজন মুমূর্ষ রোগীরর রক্তের প্রয়োজনে রক্তদাতা সংগ্রহ করে দেওয়া। বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে প্রতিদিন এই গ্রুপে কমপক্ষে ২০-৩০ ব্যাগ রক্তের অনু্রোধ আসে এবং যার চাহিদা গ্রুপের পক্ষ থেকে পূরন করা হয়। এছাড়াও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন, অসহয়দের আর্থিক সাহায্য প্রদানসহ ও বিভিন্ন সামাজসেবামূলক কাজে জড়িত সংগঠনটি।

সংগঠনের এডমিন প্যানেল জানান, ঈদগাঁওর প্রতিটি এলাকায় ক্যাম্পেইন করা হবে। পর্যাক্রমে প্রতিটি ইউনিয়নে এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে। সংগঠনটির মূল লক্ষ্য কক্সবাজার জেলায় প্রতি ঘরে কমপক্ষে একজন করে স্বেচ্ছায় রক্তদাতা তৈরি করা। যেন রক্তের অভাবে একটি রোগীও মারা না যায়। সেই লক্ষ্যে গ্রুপের এডমিন প্যানেল দিনরাত স্বেচ্ছায় শ্রম দিয়ে যাচ্ছে। এছাড়াও এডমিন প্যানেলের পক্ষ থেকে সকল স্বেচ্ছায় রক্তদাতাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানানোসহ দেশবাসীর কাছে সংগঠনের জন্য দোয়া চাওয়া হয়েছে।