বাংলানিউজ : নির্বাচনের ফল তৈরি থাকে বলেই নির্বাচন কমিশন ৫ মিনিটেই ঘোষণা দিতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

যুক্তরাষ্ট্র ও আমাদের নির্বাচনের ফল ঘোষণার বিষয়ে প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

যুক্তরাষ্ট্রে ভোট গণনা দেরি হওয়ার বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, “নির্বাচনের বিষয়ে আমাদের কাছে আমেরিকার শেখার আছে। আমরা ৫ মিনিটের মধ্যেই ভোট গণনা করতে পারি। কিন্তু আমেরিকা তা পারে না। ”

ফখরুল বলেন, “ঢাকা-১৮ আসনের নির্বাচনে এত সন্ত্রাস, এত কারচুপি, এত ভয়­ভীতি প্রদর্শন করার পরও ১৪ পার্সেন্টের বেশি ভোট নির্বাচন কমিশন দেখাতে পারেনি। অথচ এই নির্বাচন কমিশনের কী অদ্ভূত কথা! চিফ ইলেকশন কমিশনার বলেছেন যে, ‘বাংলাদেশ নির্বাচন কমিশন আমেরিকান নির্বাচন কমিশনের চেয়েও উন্নত। তারা পাঁচ দিনেও ফলাফল ঘোষণা করতে পারে না, সেখানে আমরা পাঁচ মিনিটেই পারি। ’ এটা পারবেন এই জন্যই যে, আপনাদের ফলাফল আগেই তৈরি করা থাকে। সেটাই আপনারা ঘোষণা করে দেন। ”

তিনি বলেন, “এই প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশন, তাদের লাজ-লজ্জা-শরম-হায়া বলতে কিছু নেই। তাদের লজ্জা শরম যদি থাকত, তাহলে অনেক আগেই পদত্যাগ করে চলে যেত। তারা আজকে সম্পূর্ণভাবে এই আওয়ামী লীগ সরকারের বশংবদে পরিণত হয়েছে। ”

শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি প্রধান অতিথি ছিলেন।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপ-নির্বাচনের ফলাফল বাতিল এবং পুনঃনির্বাচনের দাবিতে এ প্রতিবাদ সভা আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।