বিদেশ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে গুরুত্বপূর্ণ ব্যাটলগ্রাউন্ড পেনসিলভানিয়াতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের ভোটের ব্যবধান আরও বেড়েছে। মঙ্গলবার ভোটের পর ব্যাটলগ্রাউন্ড রাজে দীর্ঘ সময় এগিয়ে থাকলেও শুক্রবার পিছিয়ে পড়েন ডোনাল্ড ট্রাম্প। সর্বশেষ ঘোষণা করা ফলে ট্রাম্পের চেয়ে বাইডেন আরও এগিয়ে গেছেন।

পেনসিলভানিয়াতে ২০টি ইলেক্টোরাল ভোট রয়েছে। হোয়াইট হাউজের লড়াইয়ে টিকে থাকতে হলে এই রাজ্যে জয়ের বিকল্প নেই ট্রাম্পের সামনে। তবে বাইডেন যেভাবে এগিয়ে যাচ্ছেন তাতে তার জয়ের সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে।

সিএনএন জানিয়েছে, শুক্রবার রাতে সর্বশেষ ফল ঘোষণা করে পেনসিলভানিয়ার আলেঘেনি কাউন্টি। নির্বাহী কর্মকর্তা রিখ ফিৎজগেরাল্ড ৯ হাজার ২৮৮টি ভোটের ফল ঘোষণা করেন। এগুলোর মধ্যে বাইডেন পেয়েছেন ৭ হাজার ৩০০ ভোট এবং ট্রাম্প পেয়েছেন ১ হাজার ৮৭৫ ভোট।

এর ফলে বাংলাদেশ সময় শনিবার সকাল ৯টা পর্যন্ত ট্রাম্পের সঙ্গে বাইডেনের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ১৩০ ভোটের। ডেমোক্র্যাট প্রার্থীর মোট ভোটের সংখ্যা ৩৩ লাখ ৩৪ হাজার ৬৩৩ ও ট্রাম্পের ৩৩ লাখ ৭ হাজার ৪৫৯। উভয়ের ভোটের হার যথাক্রমে ৪৯.৬৩ ও ৪৯.২২ শতাংশ। বাইডেনের এগিয়ে থাকার হার শূন্য দশমিক ৪ শতাংশ।

এপি ও ফক্স নিউজের হিসাব অনুযায়ী, বাইডেন বর্তমানে ২৬৪টি ইলেক্টোরাল ভোট নিশ্চিত করেছেন। এর সঙ্গে এবার যদি পেনসিলভানিয়ার এগিয়ে যাওয়াকে জয় হিসেবে বদলে দিতে পারেন, তাহলেই ২৭০-এর ম্যাজিক ফিগার ছাড়িয়ে যাবেন তিনি।