আতিকুর রহমান মানিকঃ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও বিক্রি করে আসছিল কক্সবাজার হোটেল মোটেল জোনের হোটেল রেষ্টুরেন্টগুলো। এর প্রেক্ষিতে হোটেল মোটেল জোনের কলাতলী সড়কের দুটি রেষ্টুরেন্টে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
বৃহস্পতিবার (০৫ নভেম্বর) এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।
কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় পরিচালিত এ অভিযানে কলাতলী সড়কের বৈশাখি রেস্তোরাকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করা এবং অমুমোদনবিহীন পন্য বিক্রি করাসহ ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
একই অভিযানে কলাতলী সড়কের লবস্টার রেস্টুরেন্টকে মূল্য তালিকা বিহীন পন্য, অমুমোদনবিহীন পন্য বিক্রি এবং ফ্রীজে নোংরা ও বাসী খাবার বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, পর্যটকদের সাথে শোভন আচরন করা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল সদস্য।
জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।