এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
চকরিয়ায় নিখোঁজের ২৪ ঘন্টা পর মো. ইশরাক (৬) নামে এক শিশুর মরদেহ উদ্ধার হয়েছে। সোমবার (২ নভেম্বর) সকাল ১১টার দিকে চিরিঙ্গা ইউনিয়নের সওদাগরঘোনা এলাকার একটি বদ্ধ খাল থেকে ওই শিশুর মরদেহটি উদ্ধার হয়। এর আগে নানার বাড়িতে বেড়াতে যাওয়ার পর ববিবার সকাল ১০টার দিকে বাড়ির পার্শ্ববর্তী বদ্ধ খালের পানিতে চার শিশু মিলে নৌকায় চড়ে খেলা করার সময় পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হয় শিশু ইশরাক। তবে এ সময় অপর তিন শিশু খালের তীরে উঠতে সক্ষম হয়। নিহত ইশরাক সাহারবিল ইউনিয়নের বইল্যার বাপের পাড়া এলাকার আবু নঈমের ছেলে।

সাহারবিল ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জয়নাল আবেদীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শিশু ইশরাক গত তিনদিন আগে সাহারবিলের নিজ বাড়ি থেকে মায়ের সাথে সওদাগরঘোনা নানার বাড়িতে বেড়াতে যায়। রবিবার সকালে চার শিশু মিলে নানার বাড়ির পার্শ্ববর্তী একটি বদ্ধ খালে নৌকায় চড়ে খেলতে যায়। খেলার এক পর্যায়ে চার শিশু নৌকা থেকে খালে লাফ দেয়। এ সময় তিনজন কোনমতে তীরে উঠতে পারলেও ইশরাক পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হয়। ঘটনার একদিন পর তার মরদেহ ভেসে উঠে।

এদিকে শিশু ইশরাকের মৃত্যুতে নিজ পরিবারসহ পুরো এলাকার লোকজনের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। সোমবার আছরের নামাজের পর নামাজে জানাজা শেষে তাকে সামাজিক কবরস্থানে মরদেহ দাফন করা হয়।