শাহেদ মিজান, সিবিএন:

কক্সবাজার জেলা ছাত্রলীগের ১৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। আজ রোববার (২ নভেম্ববর) এই কেন্দ্র থেকে এই কমিটি ঘোষনা করা হয়েছে। কমিটিতি সাদ্দাম হোসেনকে সভাপতি এবং মারুফ আদনানকে সাধারণ করা হয়েছে। জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তামিম সিবিএনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি করা হয়েছে চারজন। তারা হলেন মইন উদ্দীন, কাউসার উল আলম মুন্না চৌধুরী, বোরহান উদ্দীন খোকন ও নারিমা জাহান।

যুগ্ম সম্পাদক করা হয়েছে চারজনকে। তারা হলেন, আনোয়ার হোসেন, সাখাওয়াত হোসেন, সাজ্জাদুল হক, মোঃ শওকত হোসেন।

সাংগঠনিক সম্পাদক করা হয়েছে চারজনকে। তারা হলেন, ওয়াসিফ কবির, কামরুজ্জামান হিরু, এহসানুল হক মিলন ও গাজী নাজমুল হক।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত কমিটি অনুমোদন পত্রে বলা হয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার জন্য আগামী এক বছরের জন্য নতুন কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

এদিকে ঘোষিত কমিটিকে প্রকৃত ছাত্র ও ত্যাগীদের বঞ্চিত করে বয়সোত্তীর্ণ ও অছাত্রদের পদ দেয়ার অভিযোগ তুলে প্রতিবাদ করছে ছাত্রলীগের একটি পক্ষ। তারা সন্ধ্যার দিকে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে এবং সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান।

জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তামিম বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাদেরকে সম্মেলন প্রস্তুতির কথা জানিয়ে আকস্মিক আমাদের অজান্তে এই কমিটি দিয়েছে।