চট্টগ্রাম প্রতিনিধি:

​মেরিন ফিশারিজ একাডেমির ক্যাম্পাসে নবনির্মিত ব্যাংক ভবন এর শুভ উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে কর্ণফুলী থানা এলাকার সর্বসাধারণের ডিজিটাল ব্যাংকিং সুবিধা গ্রহণের সুযোগ সৃষ্টি হয়েছে ।

১ নভেম্বর ২০২০ খ্রিষ্টাব্দ, রোজ রবিবার বেলা ১৩০০ ঘটিকায় মেরিন ফিশারিজ একাডেমি, চট্টগ্রাম এর ক্যাম্পাসে অবস্থিত দীর্ঘ ৫১ বছরের পুরাতন ব্যাংক এর শাখা স্থানান্তরের লক্ষ্যে একাডেমির মূল ফটকের সম্মুখে নবনির্মিত “ব্যাংক ভবন-River Shad” এর শুভ উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন অধিদপ্তর/দপ্তর/সংস্থার উর্দ্ধতন কর্মকর্তাগণসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং অগ্রণী ব্যাংক লিমিটেড এর উচ্চপদস্থ ব্যাংক কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।

এ একাডেমির প্রশাসনিক ভবনের নিচ তলার ক্ষুদ্র পরিসর থেকে একাডেমির মূল ফটকের সম্মুখে নবনির্মিত ব্যাংক ভবনে অগ্রণী ব্যাংক লিমিটেড, ইছানগর শাখা স্থানান্তরিত হয়েছ। ইহার ফলে একদিকে মেরিন ফিশারিজ একাডেমির প্রশাসনিক ও শিক্ষা কার্যক্রম নির্বিঘ্ন হয়েছে।

অন্যদিকে একাডেমির পার্শ্ববর্তী কর্ণফুলী থানা এলাকার সর্বসাধারণের ডিজিটাল ব্যাংকিং সুবিধা গ্রহনের সুযোগ সৃষ্টি হয়েছে। অগ্রণী ব্যাংক লিমিটেড, ইছানগর শাখার ব্যবস্থাপক জনাব জালাল আহমেদ মুহিত বলেন, ৫১ বছর আগে ১৯৬৯ সালের অক্টোবর মাসের ১৪ তারিখ হাবিব ব্যাংক লিমিটেড এর ইছানগর শাখার যাত্রা শুরু হয়।

বাংলাদেশ স্বাধীনতা পরবর্তী সময়ে ১৯৭২ সালের বাংলাদেশ ব্যাংক আদেশ ২৬শে মার্চ ১৯৭২ অনুসারে তৎকালীন হাবিব ব্যাংক লিমিটেড এবং কমার্স ব্যাংক এর সমন্বয়ে গঠিত অগ্রণী ব্যাংক লিমিটেড ইছানগর শাখাটি যাত্রা শুরু করে। ব্যাংকটির নামকরণ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামন স্বয়ং করে গিয়েছেন। দেশের অর্থনৈতিক কার্যক্রম প্রসার ও গ্রাহক আগ্রহের কাছে পুরাতন ব্যাংক ভবনের কক্ষটি অপর্যাপ্ত ছিল।

প্রতিযোগীতামূলক ব্যাংকিং সেবাকে গ্রাহকদের কাছে আরো আকর্ষণীয় ও গ্রহণযোগ্য করে তোলার প্রেক্ষিতে আধুনিক সুবিধা সম্বলিত ভবনের প্রয়োজনীয়তা অনুভব করে মেরিন ফিশারিজ একাডেমি, চট্টগ্রাম এর সম্মানিত অধ্যক্ষ, ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ, (জি), পিপিএম, পিএসসি, বিএন নিজ উদ্যোগে অত্যন্ত অল্প সময়ে যথার্থ স্থানে নতুন ভবনের কাজ সমাপ্ত করেছেন। আজেকের আয়োজনকে বিশেষভাবে মর্যাদাপূর্ণ করে তোলার লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়েল মাননীয় মন্ত্রী ও সচিব মহোদয়ের প্রতি বিশেষ কৃতজ্ঞতা স্বীকার করেন।