শ্যামল রুদ্র,খাগড়াছড়ি :
শিক্ষার মানোন্নয়নে শিক্ষক-অভিভাবক সকলকে এগিয়ে আসতে হবে। তথাকথিত শিক্ষিত নয়,সুশিক্ষায় শিক্ষিত হয়ে এবং ধর্মীয় অনুশাসন মেনে চললে খারাপ কাজ থেকে নিজেদের বিরত রাখা সম্ভব। তাই ধর্মীয় অনুশাসন মেনে সুশিক্ষায় মনোনিবেশ হতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান খাগড়াছড়ি জেলাপরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী । পুতুল ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত রামগড়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
পুতুল ফাউন্ডেশনের আয়োজনে মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠান ২০২০ মঙ্গলবার ২৭ অক্টোবর টাউন হলে রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয় এই দুই শিক্ষা প্রতিষ্ঠানের ২১ জন ছাত্র-ছাত্রীদের বৃত্তির অর্থ ও ক্রেষ্ট দেয়া হয়। উভয় শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে দশম শ্রেনীতে সর্বোচ্চ নম্বর পেয়ে উর্ত্তীণ দুই শিক্ষার্থীকে বিশ হাজার টাকার চেক ও অন্যদের ক্রেষ্ট ও বই এবং বিষয় ভিত্তিক বক্তৃতায় বিজয়ীদের পুরস্কার ও ক্রেষ্ট দেন।
পুতুল ফাউন্ডেশনের আহ্বায়ক রামেশ্বর শীল’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক জেলা পরিষদ সদস্য মংপ্রু চৌধুরী, রামগড় সরকারী ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক মংসাজাই মারমা, রামগড় থানার অফিসার ইনচার্জ সামসুজ্জামান প্রমূখ।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন পুতুল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ঢাকা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. নিখিল চন্দ্র নাথ। এতে আরো বক্তব্য দেন ডা. মিনা দেবী, মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউসার,চট্রগ্রাম কলেজিয়েট হাই স্কুলের সিনিয়র শিক্ষক ধনঞ্জয় দেবনাথ, রামগড় সরকারী উচ্চ বিদ্যালয় ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক যথাক্রমে আবদুল কাদের ও ফয়েজুর রহমান। উপজেলার রাজনৈতিক-সামাজিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থী সহ স্থানীয় সাংবাদিকেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য, ডা. নিখিল চন্দ্র নাথের প্রয়াত মাতা পুতুল দেবির স্মরণে ১৪ জুলাই ২০১৮ সাল থেকে পুতুল ফাউন্ডেশনের কার্যক্রম শুরু হয়।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু।