এম.মনছুর আলম, চকরিয়া :

সারাদেশের ন্যায় কক্সবাজারের চকরিয়ায় ‘নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে সামাজিক এই ব্যধি নির্মূলে প্রতিটি পাড়া-মহল্লায় এখন সোচ্চার ভূমিকা রাখার আহবান জানানো হয়।
শনিবার সকাল এগারটায় চকরিয়া উপজেলা পরিষদ চত্বরে পৌরসভা বিট পুলিশিং কর্তৃক এ সমাবেশ আয়োজন করা হয়। একই সময়ে উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভায় একযোগে এই বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত সমাবেশে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়েরের সভাপতিত্বে এবং পুলিশের চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলমের স্বাগত বক্তব্যে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন যথাক্রমে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, পৌরসভা কমিউনিটি পুলিশের সভাপতি অধ্যাপক এ কে এম শাহাবুদ্দীন, ইমাম সমিতি পৌরসভার সভাপতি মাওলানা কফিল উদ্দিন ফারুকী, সাধারণ সম্পাদক হাফেজ বশির আহমদ। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুর রহমান মাহমুদ, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, জেলা পরিষদ সদস্য অধ্যাপক সুলতান আহমদ ও আবু তৈয়ব।

অনুষ্ঠিত সমাবেশগুলোতে আলেম-ওলেমা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, গণমাধ্যমকর্মী, নারী নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ এবং সাধারণ জনগণ স্বতঃষ্ফুর্ত অংশগ্রহণ করেন।

চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের জানান, পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশনা মোতাবেক সারাদেশের ন্যায় চকরিয়া পৌরসভা এবং ১৮টি ইউনিয়ন ও পৌরসভায় একযোগে ‘নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে।