মোস্তফা কামাল, ডুলাহাজারা:
চকরিয়া উপজেলার ডুলাহাজারায় বোনের বাড়িতে যাওয়ার পথে ১৪ বছরের এক কিশোরীকে রাস্তা থেকে তুলে নিয়ে বনায়নের ভেতর ধর্ষণের অভিযোগ উঠেছে এক বখাটে যুবকের বিরুদ্ধে। নির্যাতনের শিকার ওই কিশোরীকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রোববার (৪ অক্টোবর) দুপুরে ডুলাহাজারা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড পূর্ব রংমহল এলাকার সামাজিক বনায়নের ভেতর এঘটনা ঘটে।

ভিক্টিমের বাবা লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের পশ্চিম পাগলীর অাগা অলি বাপেজুম এলাকার বাসিন্দা নাছির উদ্দিন অভিযোগ করে জানান, এদিন দুপুরে তার ১৪ বছরের এক কিশোরী কন্যা বাড়ি থেকে পায়ে হেটে ডুলাহাজারা রংমহল এলাকায় তার বড় মেয়ের বাড়িতে যাচ্ছিল। এসময় পথিমধ্যে নিরজন স্থানে তাকে একা পেয়ে একই এলাকার অাবুল কালামের বখাটে ছেলে শওকত (২২) তাকে জোরপূর্বক পাশের সামাজিক বনায়নের ভেতর তুলে নিয়ে ধর্ষণ করে। এসময় তার অাত্নচিৎকার শুনে ঘটনাস্থলের অদূরে জঙ্গল কাটার কাজে নিয়জিত এক শ্রমিক এগিয়ে গেলে ধর্ষক যুবক দ্রুত পালিয়ে যায়। অভিযোগ উঠেছে ওই বখাটে যুবক শওকতের বিরুদ্ধে এলাকায় এধরনের অারো দুইটি ঘটনা ঘটানোর অভিযোগ রয়েছে। স্থানীয়রা তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে থানা পুলিশসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এঘটনায় জানতে চাইলে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, এধরনের ঘটনায় থানায় কেউ অভিযোগ দেননি, অভিযোগ পেলে জড়িত ব্যক্তির বিরুদ্ধে অাইনি ব্যবস্থা নেওয়া হবে।