মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বৈশ্বিক মহামারী করোনার সেকেন্ড ওয়েভ প্রতিরোধে কক্সবাজার জেলায় এখন থেকে সার্বিক প্রস্তুতি নেয়া হবে ইনশাআল্লাহ। যাতে কোভিড-১৯ পরিস্থিতিজনিত সংকট সফলভাবে মোকাবেলা করা যায়।

কোভিড-১৯ মোকাবেলায় সার্বিক পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, কোভিড-১৯ প্রতিরোধ কার্যক্রমে কক্সবাজার জেলার সমন্বয়ক হেলালুদ্দীন আহমদ একথা বলেন।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে শনিবার ৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় কোভিড-১৯ এর সেকেন্ড ওয়েভ প্রতিরোধে সার্বিক প্রস্তুতি গ্রহণ, যতদিন পর্যন্ত করেনা প্রতিরোধক ভ্যাকসিন না আসে, ততদিন আবশ্যিকভাবে সকলের মাস্ক পরিধান নিশ্চিতকরণ, যারা মাস্ক পরিধান করবে না তাদের আইনের আওতায় নিয়ে আসা, সর্বদা হাত পরিষ্কার ও জীবাণুমুক্ত করণে আরো জনসচেতনতা সৃষ্টি, জনসমাগম করে অনুষ্ঠান আয়োজন নিষিদ্ধ করা, ধনাঢ্য ব্যক্তিরদের বিনামূল্যে মাস্ক বিতরণ করতে উৎসাহ প্রদান করা, বৃদ্ধ ও অসুস্থ ব্যক্তির ঘরে থাকা নিশ্চিত করা, কক্সবাজার জেলায় তরুণ-তরুণীদের নার্সিং পেশায় আসতে উদ্বুদ্ধকরণ, কক্সবাজারের হাসপাতাল সমূহে জনবল সংকট নিরসনে উদ্যোগ গ্রহণ, মেডিকেল বর্জ্য অপসারণের লক্ষ্যে ইনসিনারেটর স্থাপন, ‘নো মাস্ক নো সার্ভিস’-সামাজিক আন্দোলন জোরদার করাসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা অনুষ্ঠিত এবং সিদ্ধান্ত গৃহীত হয়।

মতবিনিময় সভা শেষে উপজেলা পর্যায়ে উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে প্রয়োজন অনুযায়ী মহেশখালী ও রামু উপজেলায় স্বাস্থ্য কেন্দ্রে হাই ফ্লো নজল ক্যানুলা এবং পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে অক্সিজেন কন্সেন্ট্রেটর প্রদান করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক ও জেলা করোনা সংক্রামন প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ কামাল হোসেন, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া, জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সিভিল সার্জনর প্রতিনিধি, পুলিশ সুপার এর প্রতিনিধি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ, পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম প্রমুখ অংশ নেন।