প্রেস বিজ্ঞপ্তি :
জলবায়ু ও পরিবেশ ভিত্তিক সামাজিক সংগঠন উই ক্যান প্লাটফর্মের উদ্যোগে কক্সবাজার জেলা শহরের আছাদ কমপ্লেক্সস্থ সভা কক্ষে মাদক ও নিরাপদ অভিবাসন বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও ইপসা ফেয়ারার লেবার মাইগ্রেশন প্রকল্পের সার্বিক সহযোগিতায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে উই ক্যান প্লাটফর্মের প্রতিষ্ঠাতা ও দলনেতা ওমর ফারুক এর সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক আবুল কাশেম ও ইপসা ফেয়ারার লেবার মাইগ্রেশন প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ আবু তাহের।
সভায় বক্তারা ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে মাদকের ক্ষতিকর দিক গুলো তুলে ধরেণ। কোনো বন্ধুর প্ররোচনায় পড়ে যেনো শিক্ষার্থীরা মাদকাসক্ত না হয় সে বিষয়ে সতর্ক থাকার অনুরোধ করা হয়। এছাড়াও নিরাপদ অভিবাসন নিশ্চিত করতে ইপসা’র সেবামূলক কার্যক্রম গুলো তুলে ধরা হয়। পাশাপাশি পরিবার-পরিজন কিংবা আত্মীয়স্বজনদের মধ্যে কেউ অভিবাসন প্রক্রিয়ায় হয়রানি বা প্রতারণার শিকার হলে কিভাবে সেবা লাভ করতে পারবে সে বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
আলোচনা সভা শেষে উপস্থিত বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া ৫০ জন ছাত্র-ছাত্রীদের মাঝে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পক্ষ থেকে জনসচেতনতামূলক থ্রিডি স্কেল ও জ্যামিতি বক্স প্রদান করা হয়।