বার্তা পরিবেশক : কক্সবাজার ইসলামিয়া মহিলা কামিল মাদরাসা এতিমখানার ছাত্রীদের ১৫ দিন ব্যাপী বিশুদ্ধ নামাজ প্রশিক্ষণ কর্মসূচী শেষে এক পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১ টায় মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. আমিন আল পারভেজ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নামাজ মানুষকে চরিত্রবান ও বিনয়ী করে। নামাজ শিক্ষার জন্য পুরস্কার বিতরণ অবশ্যই একটি প্রশংসনীয় ব্যাপার। তিনি মাদরাসা শিক্ষার্থীদেরকে ইসলামী শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষার সব চ্যালেঞ্জ মোকাবেলা করে সমাজের সর্বস্তরে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তোলার পরামর্শ দেন ।
মাদরাসা গভর্নিং বডির সদস্য ও কক্সবাজার ইসলামিয়া বালিকা এতিমখানা ও কারিগরী ইনস্টিটিউটের সভাপতি আলহাজ্ব আবুল কাসেম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বক্তব্য রাখেন, মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপ্যাল মাওলানা মুজিবুল হক, গভর্নিং বডির সদস্য রিয়াজ মুহাম্মদ শাকিল ও নুরুল কবির চৌধুরী, সহকারী অধ্যাপক ফরিদুল আলম, প্রভাষক মোজাম্মেল হক, আব্দুর রহিম ও শিক্ষক শফিউল আল।
বিশুদ্ধ নামাজ প্রতিযোগীতায় ‘ক’ বিভাগে প্রথম স্থান রুজিনা আক্তার, দ্বিতীয় স্থান জান্নাতুল ফেরদৌস ও তৃতীয় স্থান অধিকার করেছে নুসরাত শারমিন। ‘খ’ বিভাগে জাফরিন সুলতানা প্রথম, দ্বিতীয় সাজেদা আক্তার ও তৃতীয় স্থান অর্জন করেছে জয়নাব রহিম। এছাড়া ‘গ’ বিভাগে প্রথম রাইয়ান জান্নাত, দ্বিতীয় মাশরুফা ও তৃতীয় হয়েছে তাশফিয়া। সর্বশেষ ‘ঘ’ গ্রæপে সাদিয়া সুলতানা প্রথম, সাইমা জান্নাত দ্বিতীয় ও কুলসুম আক্তার তৃতীয় স্থান অধিকার করেন।