মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসাবে প্রসুন কুমার চক্রবর্তী ও আনোয়ার উল হালিম’কে নিয়োগ দেওয়া হয়েছে। গত ১৭ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত ২৩৭ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে এ ২ জন কর্মকর্তা সহ একই পদমর্যাদার ৪ জন কর্মকর্তাকে দেশের বিভিন্ন জেলা প্রশাসনে এডিসি হিসাবে বদলী করা হয়।

নতুন নিয়োগ পাওয়া প্রসুন কুমার চক্রবর্তী (১৬৫৬০) গাইবান্ধা সদর উপজেলার ইউএনও এবং আনোয়ার উল হালিম (১৬৬০৩) বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের উপ পরিচালক। এ ২ জন কর্মকর্তাই বিসিএস (প্রশাসন) ২৯ তম ব্যাচের সদস্য। প্রসুন কুমার চক্রবর্তী এর আগে আরেকটি আদেশে দিনাজপুরের এডিসি এবং আনোয়ার উল হালিমকে সিলেটের এডিসি হিসাবে বদলী করা হলেও এ বদলী আদেশ একই প্রজ্ঞাপনে বাতিল করা হয়েছে।

এদিকে, একই আদেশে কক্সবাজারে এডিসি হিসাবে ইতিপূর্বে ২ বার নিয়োগ দেওয়া খাগড়াছড়ি জেলার রামগড়ের সদ্য সাবেক ইউএনও আ.ন.ম বদরুদ্দোজা (১৬৬৯৩) এর কক্সবাজারে পদায়ন বাতিল করে তাঁকে সিলেটের এডিসি হিসাবে বদলী করা হয়েছে। এছাড়া গত ১৩ সেপ্টেম্বর কক্সবাজারে এডিসি হিসাবে নিয়োগ দেওয়া নোয়াখালী জেলার কবিরহাটের ইউএনও সাজিয়া আফরিন এর নিয়োগও গত ১৬ সেপ্টেম্বর ২৩৪ নম্বর স্মারকমূলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, কক্সবাজার জেলা প্রশাসনে এডিসি হিসাবে এ বছরের জানুয়ারি থেকে ৪ জন কর্মকর্তাকে বিভিন্ন সময়ে নিয়োগ দেওয়া হলেও কেউই এ পর্যন্ত কক্সবাজার জেলা প্রশাসনে যোগদান করেননি।