জহির খন্দকার , ঈদগড় :
ঈদগড়-ঈদগাঁও সড়কের পাত্তারা টেক নামক স্থান থেকে আজ ১৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮ টায় সন্ত্রাসীরা ২ জন অটো-রিক্সার যাত্রীকে অপহরন করেছে বলে খবর পাওয়া গেছে।
জানা যায় , টেকনাফের ২ জন পানের চারা ব্যবসায়ী আজ সকাল সাড়ে ৭ টায় ঈদগড় ৯ নং ওয়ার্ডের জালাল চেয়ারম্যানের রাস্তার মুখ থেকে  রিদোয়ানের অটো-রিক্সায় করে রওয়ানা দিয়ে সাড়ে ৮ টায় সড়কের পাত্তরার টেক নামক স্থানে পৌছলে উৎপেতে থাকা সন্ত্রাসীরা অস্ত্রের মুখে ২ যাত্রীকে অপহরন করে গহীন বনে নিয়ে গেছে।
ঈদগড় করলিয়ামুরা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা দেলওয়ার হোসনের পুত্র অটো-রিক্সা চালক রিদোয়ান জানান অপহৃত ২ যাত্রী টেক নাফের বাসিন্দা। তাদের নাম পাওয়া যাইনি। তারা পানের আগা কিনতে ঈদগড়ে এসেছিল। টেকনাফ থেকে আসা পানের আগা ব্যবসায়ীদের প্রত্যেক জনের কাছে ক্যাশ ২ /৩ লক্ষ টাকা মওজুত থাকতে পারে বলে ব্যবসা সংশ্লিষ্ট লোকজন জানিয়েছেন।

এ দিকে একটি সুত্র দাবী করেছে,  এই অপহরন পুর্ব পরিকল্পিত। পানের আগা ব্যবসায়ীরা গতরাতে করলিয়ামুরা এলাকায় কোন বাড়ীতে রাত্রীযাপন করেছিল। তারা যে সকালে অটো-রিক্সায় করে সকালে চলে যাবে সেটা অপহরনকারীরা আগেই জানত। তাই এই ২ জনকে অপহরন করার জন্যই অপহরনকারীরা সড়কে অবস্থান নিয়ে অপহরন করে থাকতে পারে।

সম্প্রতি ঈদগড়-ঈদগাঁও সড়কে ডাকাতি অপহরণের ঘটনা বৃদ্ধি হওয়ায় যাত্রীদের মধ্যে আতংক বিরাজ করছে।