প্রেসবিজ্ঞপ্তি:
বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজার জেলা শাখার কার্যনির্বাহী সংসদের এক সভা জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় শনিবার সকাল ১১ ঘটিকায় কলাতলীস্থ সড়ক ও জনপথ রেষ্ট হাউসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় মুজিব শতবর্ষ ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস, ২১ আগষ্ট গ্রেনেট হামলা দিবস, কেন্দ্রিয় কর্মসূচীর আলোকে জেলা, পৌরসভা, উপজেলা, ইউনিয়ন ও সাংগঠনিক ইউনিটে পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।
জলাবায়ু উদ্বাস্তদের জন্য খুরুস্কুলে স্থাপিত আশ্রয়ণ প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে জেলা আওয়ামী লীগ ও জেলাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়। সভায় মুজিব শর্তবর্ষ উপলক্ষ্যে জেলা ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী, ১৫আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেট হামলা দিবস যথাযযোগ্য মর্যাদায় পালনের সিদ্ধান্তসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। সভায় সংগঠনের সাংগঠনিক কার্যক্রম আরও বেগমান করার জন্য সাংগঠনিক টিম গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সংগঠনকে আরো গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বক্তারা আরো বলেন চলমান মহামারী রোধে সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য গণসচেতনতা সৃষ্টি এবং গরীব অসহায় মানুষের পাশা থাকার জন্য দলীয় নেতাকর্মীদের আহবান জানান।
সভার শুরুতে কোরোনা মহামারীতে সদ্য প্রয়াত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী ও সারাদেশে প্রয়াত সকল নেতাদের শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মেয়রসহ যারা কোরোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ফিরেছেন তাদের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট শোকরিয়া জ্ঞাপন করা হয়। কার্যনির্বাহী সংসদের সভায় গৃহিত কর্মসূচী জেলা, পৌরসভা, উপজেলা, ইউনিয়ন ও সাংগঠনিক ইউনিটে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য নির্দেশ প্রদান করা হয়।

সভায় বক্তব্য রাখেন-মোস্তাক আহমদ চৌধুরী, আশেক উল্লাহ রফিক এমপি, কানিজ ফাতেমা এমপি, অধ্যাপিকা এথিন রাখাইন, শাহ আলম চৌধুরী রাজা, রেজাউল করিম, মাহবুবুল হক মুকুল, রনজিত দাশ, নাজনীন সরওয়ার কাবেরী, এড. মমতাজ আহমদ, ডাঃ মাহবুবুর রহমান, ইউনুছ বাঙ্গালী, আবু হেনা মোস্তফা কামাল, এড. সোলতালুল আলম।

সভায় উপস্থিত ছিলেন-এড. বদিউল আলম সিকদার, শফিক মিয়া, এড. আয়াছুর রহমান, এড. ফরিদুল আলম, খোরশেদ আলম চৌধুরী, ইঞ্জিনিয়ার বদিউল আলম, আবদুল খালেক, এড. তাপস রক্ষিত, খোরশেদ কুতুবী, কাজী মোস্তাক আহমদ শামীম, নুসরাত জাহান মুন্নি, হেলাল উদ্দিন কবির, এম. এ. মনজুর, আবু তাহের আজাদ, ড. নুরুল আবছার, অরুপ বড়ুয়া তপু, এড. সোলতানুল আলম, মকসুদ মিয়া, মিজানুর রহমান, উম্মে কুলছুম মিনু, রশিদ মিয়া, মিজানুর রহমান, জি.এম. কাসেম, বদরুল হাসান মিল্কী।