প্রেস বিজ্ঞপ্তি
সুদীর্ঘ ৮৬ বছর পরে তুরস্কের ঐতিহাসিক আয়া সোফিয়া মসজিদ দখলমুক্ত হওয়ার মধ্যদিয়ে বিশ্বময় ইসলামের পূনর্জাগরণের একটি নতুন মাইল ফলক রচিত হলো। মসজিদটি আবারো তার হারানো গৌরব ফিরে পাওয়ায় দিকে দিকে ইসলামের অগ্রযাত্রার বিকাশধারায় উন্মোচিত হলো এক নবদিগন্ত।
সত্যনিষ্ঠ লিখনী ও সুস্থধারার সাহিত্য -সংস্কৃতি চর্চার প্রত্যয়দীপ্ত সংগঠন রামু লেখক ফোরামের মাসিক সাহিত্য আসর ও জরুরী সভায় আলোচকবৃন্দ এ কথা বলেন।
উপদেষ্টামণ্ডলী ও কার্যনির্বাহী পরিষদের দায়িত্বশীল সদস্যদের উপস্থিতিতে ২৪ জুলাই ( জুমাবার) বাদ মাগরিব কবি কাজী মোহাম্মদ আলীর বৈঠকখানায় এ সাহিত্য আসরের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংগঠনের সভাপতি হাফেজ আবুল মঞ্জুর’র রচিত সদ্য প্রকাশিত কাব্যগ্রন্থ “বিশ্বাসের পঙক্তিমালা” থেকে লেখকসহ ফোরামের সদস্যরা কবিতা আবৃত্তি করেন। এ ছাড়াও নবীন লেখক মুহাম্মদ আব্দুল্লাহ হোসাইনী স্বরচিত কবিতা আবৃত্তি করেন।

সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান’র সঞ্চালনায় অনুষ্ঠিত এ অায়োজনে বক্তব্য রাখেন, উপদেষ্টা,স্বভাবকবি আলহাজ্ব কাজী মোহাম্মদ আলী, জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি এড. হোছাইন আহমদ আনছারী, কক্সবাজার ইসলামি সাহিত্য ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাজী এরশাদুল্লাহ, সমাজহিতৈষী নুরুল আমিন, তরুণ উপদেষ্টা মাওলানা আতাউর রহমান, সহ-সভাপতি মাহবুবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ জয়নুল আবেদীন, সদস্য অলিউল্লাহ আরজু ।
সভায় সদস্য পদে আবেদনকারী, সম্ভাবনাময়ী লেখক শফিকুল ইসলাম ও মুহাম্মদ আব্দুল্লাহ হোসাইনীকে সহযোগী সদস্য হিসেবে মনোনীত করা হয়। এ ছাড়াও সংগঠনের যুগপূর্তি স্মারক প্রকাশনার উদ্যোগ তরান্বিত করাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।
বিশেষ মুনাজাতের মাধ্যমে সভা সমাপ্ত হয়।