মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

সড়ক ও জনপথ বিভাগের উন্নয়ন কাজের জন্য বৈদ্যুতিক লাইন ও খুঁটি সরাতে গিয়ে কক্সবাজার শহরের প্রধান সড়কের দক্ষিণ পার্শ্ব এলাকা শনিবার ২৫ জুলাই সকাল ৮ থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের উপ সহকারী প্রকৌশলী মাহবুবুর আলম সিবিএন-কে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, লাবনী থেকে কলাতলী, কলাতলী থেকে বাস টার্মিনাল, বাস টার্মিনাল থেকে লিংক রোড পর্যন্ত রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে ৪ লেনে উন্নীত করা হচ্ছে। সড়কটির প্রসস্থতা বাড়ানো হচ্ছে। সড়কটির পার্শ্বে আগে থেকে থাকা বৈদ্যুতিক খুঁটি গুলো ৮ ফুট থেকে ১০ ফুট পর্যন্ত সরাতে হচ্ছে। শনিবার ২৫ জুলাই সকাল ৮ টা থেকে বৈদ্যুতিক খুঁটি গুলো ও বৈদ্যুতিক লাইন সরানোর কাজ শুরু হবে। বৈদ্যুতিক খুঁটি সরানোর কাজ দ্রুত করতে বিদ্যুৎ বিভাগ সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। এজন্য প্রধান সড়কের দক্ষিণ পাশে সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। তবে আবহাওয়া অনুকূলে থাকলে কাজ করা হবে। বেশি বৃষ্টি হলে, ঝড়ো হাওয়া থাকলে কাজ করা করা যাবেনা। তখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক থাকবে।

প্রকৌশলী মাহবুবুর আলম আরো জানান, শহরের যেসব এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে সেগুলো হলো-দক্ষিণ ডিককুল, দক্ষিণ হাজী পাড়া, দক্ষিণ রুমালিয়ার ছরা, পশ্চিম রুমালিয়ার ছরা, এবিসি ঘোনা, দক্ষিণ তারাবনিয়ার ছরা, মোহাজের পাড়া, সদর হাসপাতাল এলাকা, ঘোনার পাড়া, বৈদ্যঘোনা, বায়তুশ শরফ এলাকা, বৈইল্ল্যা পাড়া, পাহাড়তলী, কচ্ছপিয়া পুকুর পাড় এলাকা, দক্ষিণ কালুর দোকান এলাকা ইত্যাদি। তিনি জানান, ক্ষুদ্র ক্ষুদ্র এলাকা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে তারা বৈদ্যুতিক খুঁটি গুলো সরানোর চেষ্টা করবেন। তবে কোন কোন জায়গায় তা সম্ভব না হলে পুরো এরিয়া বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে কাজ করতে হবে। সম্ভব হলে শনিবার বিকেল ৫ টার আগেই তারা বিদ্যুৎ সরবরাহ চালু করার জন্য চেষ্টা করবেন বলে জানান।

এদিকে, উন্নয়ন কাজ করতে গিয়ে জনসাধারণের সাময়িক অসুবিধা হওয়ায় কক্সবাজার বিদ্যুৎ বিতরণ বিভাগের পক্ষে প্রকৌশলী মাহবুবুর আলম দুঃখ প্রকাশ করেছেন।