সিবিএন ডেস্ক :

মহেশখালী টু কক্সবাজার নৌপথে বোটভাড়া কমিয়ে আয়ত্বের মধ্যে আনা হয়েছে। পাশাপাশি নিশ্চিত করা হয়েছে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি।

দীর্ঘদিন ধরে সামাজিক দূরত্ব বজায়ের অজুহাতে মহেশখালী টু কক্সবাজার নৌপথে যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ হারে বোটভাড়া আদায় করে আসছিল বোট মালিক কর্তৃপক্ষ। এনিয়ে অভিযোগের অন্ত ছিলনা। সামাজিক দূরত্ব নিশ্চিতের অজুহাতে পূর্বের তুলনায় দ্বিগুণ ভাড়া আদায় করলেও মানা হচ্ছিলনা সামাজিক দূরত্ব। ঘাটে যেন মানুষের উপছে পড়া ভীড়।তবে গণমাধ্যমকর্মীদের উপস্থিতি টের পেলেই কর্তৃপক্ষের ইশারায় অদ্ভুতভাবে গায়েব হয়ে যেত সব মানুষ।

গত মঙ্গলবার (২১ ই জুলাই) কক্সবাজার নিউজ(সিবিএন) এবং দৈনিক বাকঁখালীর মহেশখালী প্রতিনিধি মোঃ আকিব বিন জাকের মহেশখালী ঘাটে যান উক্ত দুর্ভোগের সচিত্র প্রতিবেদন তৈরির জন‍্য। ঠিক একিই ভাবে সেদিনও তার উপস্থিতি টের পেয়ে বোট মালিক কর্তৃপক্ষের ইশারায় মুহূর্তেই পাল্টে যায় দৃশ্যপট! অবশেষে কক্সবাজার নিউজ(সিবিএন) এবং দৈনিক বাকঁখালী সহ বিভিন্ন গণমাধ্যমে তার লিখা প্রতিবেদন প্রকাশের পর ঘটেছে সব দুর্ভোগ এবং অনিয়মের অবসান। স্পিডবোট ভাড়া ১৪০ টাকা হতে কমিয়ে আনা হয়েছে ১০০ টাকায়। এবং একটি স্পিডবোট যাত্রী পরিবহন করতে পারবে সর্বোচ্চ ৮ জন, সাথে মাস্ক পড়া সবার জন‍্য বাধ‍্যতামূলক।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার জামিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।