আমিরুল ইসলাম মো রাশেদ :
কক্সবাজার শহরের হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) পর্যন্ত ২২ পয়েন্টে প্রধান সড়কের সংস্কার কাজ শুরু করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। গত ১৫ জুলাই হতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক সড়কের এই সংস্কার কাজ শুরু করে। এখনো তা চলমান রয়েছে।
ভারি বর্ষণে সড়কে সৃষ্ট হওয়া গর্তে আপদকালীন সংস্কারের ফলে সড়কে শান্তি আসছে যানচলাচলে ।

জানা গেছে, পরিকল্পিত নগরায়নের অংশ হিসেবে কক্সবাজার শহরের ‘হলিডের মোড়-বাজারঘাটা হয়ে লারপাড়া বাসস্ট্যান্ড’ পর্যন্ত প্রধান সড়ক চার লেনে উন্নীত হবে। শহরের সৌন্দর্য বর্ধন ও যানজট নিরসনের লক্ষ্যে ২৯৪ কোটি ১৪ লাখ ৮৪ হাজার টাকায় সড়কটি চার লেন করার প্রকল্প নিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)। একনেক সভায় প্রকল্প অনুমোদন লাভ করে প্রকল্পটি। এরপর যাবতীয় প্রসেসিং শেষ করে সম্প্রতি কাজটি শুরু করার কথা থাকলেও করোনা মহামারী ও ভারি বর্ষণের ফলে তা সম্ভব হয়নি।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল (অব.) ফোরকান আহমদ এলডিএমসি পিএসসি জানান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ প্রকল্পটি গ্রহণ করেছে এবং ইতোমধ্যে কাজ শুরু করার প্রক্রিয়াধীন রয়েছে । কিন্তু বর্তমান বর্ষা মৌসুমে উক্ত রাস্তার বিভিন্ন অংশে ভেঙ্গে যাওয়ায় জনগনের কথা বিবেচনা করে সড়কের সংস্কার কাজ করা হচ্ছে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, জনদুর্ভোগের কথা বিবেচনা করে
নিজ অর্থায়নে এর আগেও উক্ত সড়কের সংস্কার কাজ বাস্তবায়ন করেছে কউক। তিনি সড়ক সংস্কারে সকলের সহযোগিতা কামনা করেন।