মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার পৌরসভার আরো একজন কোভিড যোদ্ধা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পৌরসভার
ভ্যাকসিনেটর বিবি ফাতেমা তার নিজের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে টেস্টে পাঠালে গত ১৫ জুলাই তার টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ আসে। বিষয়টি কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিভাগের সমন্বয়কারী শামীম আকতার সিবিএন-কে নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, প্রায় ২ লক্ষ পৌরবাসীকে সেবা দিতে গিয়ে এ পর্যন্ত কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য শাখার ৩ জন কর্মচারী ভয়ংকর করোনায় আক্রান্ত হয়েছেন। অন্য ২ জন স্টাফ হলেন- কক্সবাজার পৌরসভার করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ টিমের লিডার আবদুর রহিম এবং ভ্যাকসিনেটর আবদুর রহিম। তবে এ ২ জন স্বাস্থ্য কর্মী ইতিমধ্যে সুস্থ হয়েছেন।

কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা শামীম আকতার আরো জানান, নিজের জীবন ও পরিবারের চরম ঝুঁকি উপেক্ষা করে কক্সবাজার পৌরসভার নমুনা সংগ্রহকারীরা শত প্রতিকূলতার মাঝেও পৌরবাসীকে নিরন্তর সেবা দিয়ে যাচ্ছেন। গত ১৫ জুলাই পর্যন্ত কক্সবাজার পৌরসভার নমুনা সংগ্রহকারীরা ১৭১০ জনের নমুনা সংগ্রহ করেছেন।

তিনি আরো জানান, কক্সবাজার পৌরসভার মেয়র এর নির্দেশে করোনায় আক্রান্ত ও সন্দেহজনক করোনা রোগীদের গত ৩০ মে থেকে নমুনা সংগ্রহে ১৩ জনকে নিয়ে একটি টিম প্রশিক্ষণ নিয়ে কাজ শুরু করে। তাদের মধ্যে পর পর ৩ জন নমুনা সংগ্রহকারী করোনায় আক্রান্ত হলেন। তারপরও অত্যন্ত দক্ষতার সাথে, আন্তরিকভাবে নির্ভয়ে নমুনা সংগ্রহকারী টিম দায়িত্ব পালন করে যাচ্ছেন। স্বাস্থ্য বিভাগের সমন্বয়কারী শামীম আকতার করোনা যুদ্ধের সম্মূখ যোদ্ধা অসুস্থরা সহ টিমের সবার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।