এইচ এম রুহুল কাদের, চকরিয়া:
‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’ প্রতিপাদ্যকে ধারণ করে সেচ্ছাসেবী সংগঠন ফুটন্ত কিশোর ক্লাব চকরিয়ায় দিনব্যাপী বৃক্ষরোপন কর্মসুচি পালন করেছে। বৃহস্পতিবার ৯ জুলাই চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপনের মধ্য দিয়ে কর্মসুচি শুরু করেন তারা।

ফুটন্ত কিশোর ক্লাবের প্রতিষ্টাতা ও কেন্দ্রীয় পরিষদের সভাপতি সাখাওয়াত হোসেন আদনান ও সাধারণ সম্পাদক হাসান মুরাদ বলেন, করোনার এই মহামারীতে আমরা বুঝতে পারছি অক্সিজেনের অভাব। একটু অক্সিজেনের জন্য মানুষ মারা যাচ্ছে। আর অক্সিজেনের জোগান আসে আমাদের চারপাশের বৃক্ষরাজি থেকে। এই বিষয়টি অনুধাবন করে ফুটন্ত কিশোর ক্লাব বৃক্ষরোপনের সিদ্ধান্ত নিই। তারাই অংশ হিসেবে আমরা প্রথমে চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষ রোপন করেছি। পর্যায়ক্রমে চকরিয়ার অন্যান্য এলাকাতেও এই কর্মসুচি পালন করা হবে।

বৃক্ষরোপন কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন- ফুটন্ত কিশোর ক্লাবের উপদেষ্টা ও লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, উপদেষ্টা এডভোকেট চৌধুরী ফাহাদ বিন ফিরোজ সোহান, অবসরপ্রাপ্ত বিজিবি কর্মকর্তা নুরুল ইসলাম নোহান, ক্লাবের প্রতিষ্টাতা ও কেন্দ্রীয় পরিষদের সভাপতি সাখাওয়াত হোসেন আদনান, সাধারণ সম্পাদক হাসান মোরাদ, প্রচার সম্পাদক সাদেক হোসেন খোকা, সহ-অর্থ সম্পাদক নকিবুল ইসলাম নিহাদ।

এছাড়া চকরিয়ার উপ-সমন্বয়ক মামুনুল ইসলাম, ইমরান শিশির, সালাউদ্দিন, মো.আসমান সিদ্দিকী মনি, আবিরুল ইসলাম জিসান, রবিউল হাসান, আব্দুল্লাহ আল নোমান, ওয়াজেদ চৌধুরী, সিফাত উদ্দিন, চট্টগ্রাম ইউনিট সদস্য রবিউল,ফাঈজ আবরার মীম, হুবাইব, আরফাত সহ প্রমুখ উপস্থিত ছিলেন।