ইউছুফ আরমান:

শহরের ৬নং ওয়ার্ডের দক্ষিণ সাহিত্যিকাপল্লীতে ‘‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই বিষয়কে মূল প্রতিপাদ্য করে জনগণের দ্বারপ্রান্তে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবক দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটি।

ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসক ডা. তামিম হাসান জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অনেকে ভয়ে হাসপাতালমুখি হচ্ছেন না। এ কারণে ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার এই স্লোগানে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন। এলাকা ভিত্তিক যতদিন করোনাভাইরাসের সংক্রমণ থাকতে ততদিন এই সেবা অব্যাহত থাকবে।

দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটির সভাপতি নুরুল কবির বলেন, আজ বুধবার ৮-৭-২০২০ বিকাল ৩.টায় আমার কার্যালয়ে স্থানীয় মানুষদের ফ্রি চিকিৎসা সেবা দিতে যে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছেন এজন্য তাদের অভিনন্দন জানাই। এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। এর ফলে সাধারণ মানুষ দারুণভাবে উপকৃত হবে।

আয়োজকেরা জানান, করোনাকালীন সংকটে দক্ষিণ সাহিত্যিকাপল্লী এলাকায় ফ্রি চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে তিন মানবিক উদ্যোক্তা। তারা হলেন সাংবাদিক এইচ এম নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগ নেতা আনছারুল করিম, যুবনেতা এনামুল কবির। এ কার্যক্রম অব্যাহত থাকবে এবং পরিধি আরও বাড়ানো হবে বলে।

করোনাকালীন সংকটে মহৎ এই উদ্যোগ নেয় ডাক্তার তামিম হাসান, সাংবাদিক এইচ,এম নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগ নেতা আনছারুল করিম ও যুবনেতা এনামুল কবির। এসময় উপস্থিত ছিলেন ৪,৫ ও ৬ ওয়ার্ডের মহিল কাউন্সিলর ইয়াছমিন আক্তার, আইরিন সুলতানা রেবেকা, দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটির সভাপতি নুরুল কবির, শাহজাহান, ফাহাদ আলী ফাহাদ, কলামিষ্ট ও সাহিত্যিক ইউছুফ আরমান, নেজামুল হক। সার্বিক সহযোগিতা করেন ছাত্রলীগ নেতা গাজী নাজমুল হক, ফরিদুল আলম বাবু, এমরান ও শাহরিয়া।