বাংলা ট্রিবিউন

কুয়াকাটা ও কক্সবাজার ভ্রমণে আগ্রহী দেশি-বিদেশি পর্যটকদের জন্য নিজেদের হোটেল-মোটেলে রুম ভাড়ার ওপর কোনও শর্ত ছাড়াই সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় দেবে বাংলাদেশ পর্যটন করপোরেশন। আগামী ১ জুলাই থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এই সুযোগ থাকবে।

কক্সবাজারে হোটেল শৈবাল, মোটেল প্রবাল ও মোটেল লাবণীতে প্রতি রাতের ভাড়ায় সর্বোচ্চ ৫০ শতাংশ এবং কুয়াকাটায় হলিডে হোমস ও ইয়ুথ ইনে সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড় পাবেন অতিথিরা। নির্ধারিত হোটেল-মোটেলের ফ্রন্ট ডেস্কেই এই সুবিধা দেওয়া হবে। এজন্য অনলাইনে (www.parjatan.gov.bd) ) অগ্রিম বুকিং দিতে পারবেন পর্যটকরা।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) জিয়াউল হক হাওলাদার বুধবার (২৪ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, বাংলাদেশে সাধারণত বছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত পর্যটন গন্তব্য কক্সবাজার ও কুয়াকাটায় দেশি-বিদেশি পর্যটক সমাগম বেশি থাকে। বছরের এই ছয় মাস জেলা দুটিতে প্রকৃতির অনুপম আমেজ উপভোগ করা যায়। কক্সবাজার ও কুয়াকাটা সৈকতে ঊর্মিমালার নৃত্য এবং প্রকৃতির সতেজ শোভা দেখা সহজ করার লক্ষ্যে পর্যটন করপোরেশন এই সুবিধা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

পর্যটন করপোরেশনের আশা, করোনাভাইরাস মহামারি পরবর্তী পরিস্থিতিতে হোটেল-মোটেলে ছাড় থাকায় পর্যটকরা মনের খোরাক মেটাতে স্বল্প খরচে কক্সবাজার ও কুয়াকাটায় ভ্রমণে উৎসাহী হবেন।