সিবিএন :  কক্সবাজার পৌর বিএনপি’র আহবায়ক ও বিশিষ্ট ব্যবসায়ী করিম কাসেম শুক্রবার (১৯ জুন) রাত ১২ টা ৪০ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম)-এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে আস্থাশীল ছিলেন মরহুম করিম কাসেম। তিনি কক্সবাজার পৌর বিএনপি-কে শক্তিশালী, গতিশীল ও সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে গেছেন। একজন জনপ্রিয় নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী হিসেবেও তিনি এলাকার মানুষের নিকট ছিলেন সুপরিচিত।

এছাড়া বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন-সংগ্রামে তিনি যে মনোবল ও সাহসিকতার পরিচয় দিয়েছেন তা স্থানীয় বিএনপি নেতাকর্মীদেরকে সবসময় অনুপ্রাণিত করবে। তার মৃত্যুতে কক্সবাজার পৌর বিএনপি’র যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়।

মির্জা ফখররুল ইসলাম বলেন, আমি তার মৃত্যুতে গভীরভাবে সমব্যাথী। মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করি তিনি যেন মরহুম করিম কাসেমকে বেহেস্ত নসীব এবং গভীর শোকে ম্রিয়মান পরিবারবর্গকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।

লুৎফুর রহমান কাজলের শোক

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিশ্বস্ত সহচর, কক্সবাজার পৌর বিএনপি’র যুগ্ন আহবায়ক জনাব করিম কাশেম এর আকস্মিক মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন কক্সবাজার সদর-রামু আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।

এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন।

কক্সবাজার জেলা বিএনপি

কক্সবাজার পৌর বিএনপি’র যুগ্ন আহবায়ক  করিম কাশেম এর আকস্মিক মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না ।

এক শোক বার্তায় নেৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন।