মোহাম্মদ আকিব, উত্তর মহেশখালী:
মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ৫ নাম্বার ওয়ার্ডের দক্ষিণ ঝাপুয়ার পূর্ব পাড়ায় দখল করে রাখা পাহাড়ি পানি চলাচলের ড্রেন উদ্ধারে নেমেছে সাধারণ মানুষ। অতিবৃষ্টির কারণে ড্রেন বন্ধ হয়ে বসতবাড়ি তলিয়ে যাওয়া বাধ্য হয়ে ড্রেন উদ্ধারে নেমেছে।
জানা যায়, পাহাড়ি পানি চলাচলের একমাত্র মাধ‍্যম জলপ্রণালীর দুপাশে কয়েকহাত করে স্থানীয়রা বিভিন্ন গাছপালা লাগিয়ে এবং মাটি ভরাট করে দখল করে রাখায় জলপ্রণালী সংকীর্ণ হয়ে পড়ে। যার কারণে বৃষ্টিতে পাহাড়ি পানির ঢল সঠিকভাবে প্রবাহিত হতে না পারায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। পানিতে ডুবে রয়েছে শতাধিক ঘরবাড়ি সহ বসতভিটা।
বিষয়টি সচেতন মহলের দৃষ্টিগোচর হলে এলাকার ছাত্র এবং যুবসমাজের ঐক্য প্রচেষ্টার বৃহস্পতিবার সকাল ৯ টা থেকেই শুরু হয় ড্রেনের দু’পাশে ভরাটকৃত মাটি এবং অবৈধভাবে লাগানো গাছপালা  কর্তনপূর্বক ড্রেন দখলমুক্ত করার কার্যক্রম।
এতে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইউ পি সদস্য ইয়াছিন আরাফাত, রাজনীতিবিদ হোছাইন মোহাম্মদ মোস্তাফিজুল হক, যুবনেতা বদরুল আলম ছাদেক, উপজেলা ছাত্রলীগ নেতা জসীম উদ্দিন বিজয়, উপজেলা ছাত্রলীগ নেতা মোহাম্মদ নেজাম, ছাত্রনেতা ছালেহ আহমদ, ছাত্রনেতা কামরুল ইসলাম।
ইউপি সদস্য ইয়াছিন আরাফাত এবং যুবনেতা মুস্তাফিজুল হক জানান, স্থানীয় কিছু অসচেতন মানুষ ড্রেন দখল করায় ব‍্যাপক জলাবদ্ধতা দেখা দিয়েছে। ক্ষয়ক্ষতির শিকার হয়েছে অসংখ্য মানুষ। তাই এলাকার সবাইকে নিয়ে আমরা ড্রেন দখলমুক্ত করার অভিযান পরিচালনা করছি। যাতে করে বৃষ্টির পানি দ্রুত সরে যায় এবং জলাবদ্ধতা দূর হয়ে পাহাড়ি অঞ্চলে বসবাসকৃত মানুষের কষ্ট লাঘব হয়।