আবদুল হাকিম রানা : করোনা ভাইরাসে রেড জোনভূক্ত চট্রগ্রাম, কক্সবাজার ও বান্দরবানের বাসযাত্রী, চালক ও হেলপারদেরকে সচেতন করতে চেক পয়েন্ট অপারেশন শুরু করেছে ১৫ আনসার ব্যাটালিয়ন। গতকাল সোমবার সকালে পটিয়ায় ব্যাটালিয়নের মুজিব কানন ও পটিয়া নতুন বাস ষ্টেশন এলকায় চেক পয়েন্ট ২টি উদ্বোধন করেন ১৫ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক এএসএম আজিম উদ্দিন।
এ সময় উপস্থিত ছিলেন আনসার ভিডিপি ব্যাংকের ব্যাবস্থাপক মানস চক্রবর্ত্তি, হাবিলদার মো: রইচ উদ্দিন সহ সৈনিকবৃন্দ।
এ সময় অধিনায়ক এ এস এম আজিম উদ্দিন বলেন, করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে । এমতাবস্থায়
দেশের হাসপাতাল গুলোতে আইসিইউ, ভেন্টিলেটর দূরের কথা সাধারণ বেড ও পাওয়া যাচ্ছে না। এ মরণ দশা থেকে বাঁচার একমাত্র উপায় স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকা। পাশাপাশি গণ পরিবহনে এখন সরকারের নির্দেশনা মোতাবেক সুরক্ষা সামগ্রী ব্যবহার নিশ্চিত্ব করতে হবে। বিশেষ করে যাত্রী, চালক, হেলফার সহ সকলকে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখা, মুখে মাস্ক ও হাতে গ্লাভস পড়া এবং গাড়ীতে স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত্ব করতে হবে। তিনি আরো বলেন, সরকারের একার পক্ষে মহামারির প্রতিকার করা সম্ভব নয়। এজন্য গাড়ীর চালক, বাজার কমিটি, ড্রাইভার, হেলপার,,জনগণ ও আইন শৃঙ্খলা বাহিনীকে একযোগে কাজ করতে হবে। সবাইকে মনে রাখতে হবে অযথা বিনা প্রয়োজনে বাজার, ষ্টেশনে মাস্ক/ গ্লাভস ছাড়া ঘুম ঘুরাঘুরি করা যাবে না। গাড়ী চালক শ্রমিকদের অবশ্যই মাস্ক গ্লাভস পরিধান করতে হবে। প্রতিটি বাসে স্যানিটাইজার রাখতে হবে। মাস্ক ছাড়া কোন যাত্রী উঠানামা করা যাবে না।
এতে প্রতিদিন ১৫ আনসার ব্যাটালিয়নের মুজিব কানন পয়েন্ট ও পটিয়া নতুন বাস টার্মিনাল এলাকায় চট্রগ্রাম -কক্সবাজার ও বান্দরবান মহা সড়কে তিনটি টিম প্রতিদিন ডিউটি করবে বলে জানানো হয়।