মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আবদুস শুক্কুর প্রকাশ শুক্কুর মিস্ত্রি ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)।
রবিবার (১৪ জুন) সকাল ৮ টা ১৫ মিনিটে তিনি নিজ বাসভবনে শেষ নিঃস্বাস ত্যাগ করেন। দুই ছেলে ও এক কন্যা সন্তানের জনক আব্দুস শুক্কুর মিস্ত্রী ডুলাহাজারা পূর্ব মাইজপাড়া গ্রামের মরহুম মোজাফফর আহমদের তৃতীয় সন্তান। মৃত্যুকালে তার বয়স ছিল ৬০ বছর।
এরআগে গত ৭মে তারিখে তার ছোটভাই ডুলাহাজারা ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুর রহিম সৌদি আরবে ইন্তেকাল করেন। প্রায় একমাস পর ৯ জুন সে-দেশের বাইতুল্লাহ শরিফে তার জানাজা ও দাপন সম্পন্ন হয়েছে।
মরহুমের ছোটভাই ব্যবসায়ী ফখরুল ইসলাম জানান, দীর্ঘ সময় ধরে তার বড়ভাই আব্দুস শুক্কুর ডায়বেটিস ও কিডনি রোগে আক্রান্ত ছিলেন। অবশেষে রবিবার সকালে সকলের মায়া ত্যাগ করে মহান আল্লাহর ডাকে সাড়া দিয়ে চলে যান। একই দিন অর্থাৎ রবিবার পবিত্র আছর নামাজের পর নিজ বসতবাড়ী সংলগ্ন পূর্ব মাইজপাড়া জামে মসজিদ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।
বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস শুক্কুর ছিলেন ডুলাহাজারা বগাচতর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, পূর্বমাইজ পাড়া মহাফেজখানা ও জামে মসজিদের প্রতিষ্ঠাতা। এছাড়াও তিনি সমাজ ও জনকল্যাণ মূলক বিভিন্ন অবদানের রেখে গেছেন।