মোহাম্মদ হোসেন,হাটহাজারী :
এবার হালদা নদী থেকে বড়শি শিকারীর কাছ থেকে একটি মা-কাতাল মাছ উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।শনিবার(১৩ জুন) উপজেলার ছিপাতলী ইউনিয়নের মোয়াজ্জেম খানের বাড়ির টেক এলাকা থেকে দুই জন বড়শি শিকারীকে আটকের পর ভ্রাম্যমান আদালতে তাদেরকে জরিমানা করা হয়।

জানা যায়, কয়েক দিন থেকে নদীতে বড়শি ফেলে মাছ শিকার করছিল একটি চক্র। ইউএনও বিষয়টি জানতে পেরে কয়েকবার তাদেরকে ধরার চেষ্টা করে ব্যর্থ হলে শেষ পর্যন্ত ইউএনও জালে ধরা পড়েন দুই বড়শি শিকারী। তাদেরকে আটকের পর ১১ কেজি ওজনের একটি মা-কাতাল মাছ উদ্ধার করেন ইউএনও মোহাম্মদ রুহুল আমিন। এ সময় মা মাছ শিকারের অপরাধে মোহাম্মদ ইউনুছ ও মোহাম্মদ সোহেলকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ইউএনও কাতাল মাছটি হালদা রিসার্চ ল্যাবে পাঠিয়ে দেওয়া হয়। প্রতিদিন জাল বসিয়ে হালদা নদী থেকে মাছ শিকার করত একটি চক্র ইউএনও হাতে এ সব জাল ধরা পড়ার পর চক্রটি এবার বড়শী ফেলে নদী থেকে মাছ শিকারের নতুন কৌশল বেচে নিয়েছেন।

ইউএনও্র রুহুল আমিন জানায়,নদীর বিভিন্ন স্থান থেকে জাল জব্দ করার ফলে ওই চক্রটি এবার মা-মাছ ডিম ছাড়ার মৌসুমে নদীতে বড়শি ফেলে মাছ শিকার করছেন।আমি গোপন সংবাদের ভিত্তিতে ১১ কেজি ওজনের কাতাল মাছসহ দুই জনকে জরিমানা করা হয়।