আহবায়ক -শরিফুল ইসলাম , সদস্য সচিব – শাওন

বার্তা পরিবেশক :

কক্সবাজার শহরের বৈদ্যঘোনা (৮ নং ওয়ার্ড) থেকে মাদক, সন্ত্রাস ও অনৈতিক কার্যক্রম থেকে মুক্ত করে সুন্দর-সুশংখল পরিবেশ তৈরী করতে গঠন করা হয়েছে ১১ সদস্য বিশিষ্ট বৃহত্ত‘র বৈদ্যঘোনা সমাজ কমিটি। এতে আহবায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন এম শরিফুল ইসলাম এবং সদস্য সচিব হিসেবে নির্বাচিত হয়েছে মারুফ উল ইসলাম (শাওন)।
শুক্রবার বিকালে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে মতবিনিময় সভার মাধ্যমে ১১ জন বিশিষ্ট সমাজ কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠনের আগে মতবিনিময় সভায় আলোচনা হয় করোনা ভাইরাসের এই সংকটকালিন মুহুত্বে স্বাস্থ্যবিধি বজায় রেখে এলাকাকে সুরক্ষা করা এবং প্রশাসনের দেওয়া সিন্ধান্ত অনুযায়ী কঠোর লকডাউন বাস্তবায়নের প্রসঙ্গ নিয়ে। গুরুত্ব দেওয়া হয় এই কঠিন পরিস্থিতি এলাকার কর্মহীন লোকজনকে সাহায্য সহযোগিতা করার বিষয়ে। জোর দেওয়া হয় এলাকার উন্নয়নে মাদক, সন্ত্রাস সহ নানা অপরাধমূলক কর্মকান্ড থেকে মুক্ত রেখে সুন্দর পরিবেশ তৈরীর প্রসঙ্গে।
১১ জনের এই কমিটিতে আহবায়ক এম শরিফুল ইসলাম ও সদস্য সচিব মারুফ উল ইসলাম শাওন ছাড়াও অন্যান্য নির্বাচিত দায়িত্ব প্রাপ্তরা হলেন যুগ্ম আহবায়ক ডাক্তার ছলিম উল্লাহ্, এডভোটেক নিজামুল বাহার, জাহাঙ্গীর আলম এবং সদস্য হিসেবে দায়িত্বপ্রাপ্তরা হলেন নুরুল আলম, নুর মোহাম্মদ মনির, মোস্তাক আহম্মদ, ফরিদুল ইসলাম বাদশা, খোরশেদ আলম চৌধুরী ও কামরুল হাসান। এই কমিটিতে সবাই প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন সকল অন্যায় অত্যাচার নিমূল করে এলাকার মঙ্গলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন।
বৃহত্ত‘র বৈদ্যঘোনার সমাজ কমিটি গঠনকালে এলাকার গন্যমান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট মো: ইদ্রিস, একেএম শহিদুল ইসলাম জনি, আব্বাস উদ্দিন, আশেক এলাহী, মোস্তাক আহম্মদ, আব্দুল কাদের, রেজাউল রহমান সোহাল ও মাজেদুল ইক চৌধুরী সহ অন্যান্যরা।