মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারে প্রবীণ চিকিৎসক ডা. আবু বকর ছিদ্দিক (৮২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। কক্সবাজার শহরের পুরাতন পান বাজার সড়কের বাসিন্দা ডা. আবু বকর ছিদ্দিক সোমবার ৮ জুন বেলা দেড়টার দিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃস্বাস ত্যাগ করেন।

বিষয়টি মরহুমের জামাতা, কক্সবাজার জেলা সদর হাসপাতালের মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. কফিল উদ্দিন সিবিএন-কে নিশ্চিত করেছেন।

কক্সবাজারের প্রবীণ চিকিৎসক ডাঃ আবু বকর ছিদ্দিক পুরাতন পানবাজার রোডে অবস্থিত শপিং মল ‘এ আর সেন্টার’ এর স্বত্ত্বাধিকারী এবং তিনি দীর্ঘদিন যাবত পুরাতন পানবাজার রোডস্থ নিজ বাসায় চেম্বার করে কক্সবাজারের মানুষকে নিরন্তর চিকিৎসা সেবা দিয়ে গেছেন। বিগত ক’বছর ধরে তিনি বার্ধক্যজনিত বিভিন্ন ধরনের জটিলতায় ভুগছিলেন।

ডা. আবু বকর ছিদ্দিক চকরিয়া উপজেলার কোনাখালীর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে সন্তান। তাঁর পিতা ছিলেন বিশিষ্ঠ জমিদার মরহুম ফজল আহমেদ সিকদার (প্রকাশ কালা সিকদার)। মৃত্যুকালে তিনি ৪ পুত্র ও ২ কন্যা রেখে যান। ডাঃ আবু বকর ছিদ্দিক এর জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ পারভেজ ফজলুল করিম, মেঝ ছেলে ব্যবসায়ী শিবলুল করিম পিপুল, তৃতীয় ছেলে সার্জারি বিশেষজ্ঞ ডাঃ শোয়াইবুল করিম পিউ, কনিষ্ঠ পুত্র আমেরিকা প্রবাসী ব্যবসায়ী এহসানুল করিম পাপলু। ২ কন্যা পারভিন সারওয়ারা ছিদ্দিকা এবং পাপিয়া সেলিনা ছিদ্দিকা।

তিনি ছিলেন, চকরিয়া দরবেশকাটার মরহুম জমিদার ডাঃ রহমত উল্লাহ এর জামাতা এবং কক্সবাজারের একমাত্র মানসিক রোগ বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ কফিল উদ্দিনের শ্বশুর। তাঁর বড় জামাতা নজরুল ইসলাম সৌদি প্রবাসী।

মরহুম ডা. আবু বকর ছিদ্দিকের নামাজে জানাজা চকরিয়া উপজেলার কোনাখালী’তে সোমবার ৮ জুন রাতে অনুষ্ঠিত হবে। পরে স্থানীয় পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে তাঁকে দাফন করা হবে।