মোহাম্মদ হোসেন,হাটহাজারী:
চট্টগ্রামের হাটহাজারী ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে করোনাভাইরাস রোগীর সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। গতকাল বৃহস্পতিবার সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছিল ২৬ জন । এছাড়া এ পর্যন্ত ভাইরাসে মোট ৪ জনের মারা গেছে। করোনাভাইরাস শুরু হওয়ার পর হাটহাজারীতে প্রথম রোগী সনাক্ত হয় বড়দিঘী পাড় ভাটিয়ালী লিং রোড এলাকা থেকে এক বৃদ্ধ । করোনায় আক্রান্ত হয়ে
মারা যান,উপজেলার ছিপাতলী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নেয়ামত আলী কোম্পানীর বাড়ির ৫০ বছর বয়সের রেহেনা আক্তার এবং দক্ষিণ বুড়িশ্চর মন্টু তালুকদার বাড়ির ৫৫ বছর কাঞ্চন তালুকদারসহ এ পর্যন্ত মোট ৪ জন ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা(টিএইচও) ডা: ইমতিয়াজ হোসাইন বলেন, উপজেলার এ পর্যন্ত ৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছে এর মধ্যে ৪ জন মারা যান। আক্রান্ত মধ্যে রয়েছে হাসপাতালে চিকিৎসক,নার্স স্বাস্থ্য কর্মীসহ আরো অনেকেই।

 

এ দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এক তথ্য অনুযায়ী দেখা যায়, ৩ মে থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৫২৪ জন এর মধ্যে ফলাফল আসে ৪১০ জনের। গতকাল বৃহস্পতিবার (২৯ মে) পর্যন্ত মোট ৮৪ জনের মধ্যে পজিটিভ পাওয়া যায়। হাসপাতাল থেকে নমুনা প্রেরণ শুরু হয় – ০৩.০৪.২০২০ইং। নমুনায় যাদের পজিটিভ আসছে উপজেলা প্রশাসন তাদের বসতঘর লকডাউন করে ১৫ দিনের ভাল বাসার”থলে” খাদ্য সামগ্রী দিচ্ছেন আক্রান্ত পরিবারকে।গত কয়েক দিনে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বাড়ছে মৃত্যুও।