জে. জাহেদ , চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামে তিন ল্যাবে ৫৪৫ টি নমুনা পরীক্ষায় আরও ১৬১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ১২৯ জন ও উপজেলা পর্যায়ে ৩২ জন রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে একজন আগে মারা গেছেন।

শুক্রবার মধ্যরাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শুক্রবার বিআইটিআইডিতে ২৪৭ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে চট্টগ্রামের ৩৭ জনের। এর মধ্যে নগরের বাসিন্দা ২৭ জন। এছাড়া উপজেলা পর্যায়ে শনাক্ত ১০ জনের মধ্যে পটিয়ার ১ জন, বোয়ালখালীর ১ জন, হাটহাজারীর ২ জন, সীতাকুণ্ডের ১ জন ও রাউজানের ৫ জন রয়েছেন।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে শুক্রবার ২০৯ জনের নমুনা পরীক্ষা করে ১০০ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৯২ জন আছেন। বাকি ৬ জনের মধ্যে পটিয়ার ৫ জন, বোয়ালখালীর ১ জন, আনোয়ারার ১ জন ও মীরসরাইয়ের ১ জন আছেন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে শুক্রবার ৮৯টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৫ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে একজন পুরনো রোগী। নতুন শনাক্তদের মধ্যে ১০ জন নগরের। বাকি ১৪ জনের মধ্যে সীতাকুণ্ডের ৮ জন, রাঙ্গুনিয়ার ২ জন, হাটহাজারীর ৩ জন ও রাউজানের ১ জন রয়েছেন। অন্যদিকে শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

জানা যায়, শুক্রবার শিল্প পুলিশের ৯ জন কনস্টেবলের করোনা শনাক্ত হয়েছে। তারা শিল্প পুলিশের ব্যারাকে থাকতেন।