খলিল চৌধুরী, সৌদি আরব ##
সৌদি আরবের মক্কা-মদিনা ও জেদ্দায় করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (৬ মে থেকে-৭ মে) আরও ৫ বাংলাদেশি রেমিটেন্সযোদ্ধার মৃত্যু হয়েছে।

করোনা বিস্তার প্রতিরোধে মধ্যপ্রাচ্য দেশ সৌদি আরবে নানা পদক্ষেপ নিয়ে আন্তর্জাতিক ফ্লাইট ও ব্যবসা-বাণিজ্যসহ সব কিছু অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেশজুড়ে কারফিউ জারী করলেও কমছেনা করেনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে অনেকেই।

মদিনা নগরীর ওহুদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোহাম্মদ রফিক (৫২) মারা যান। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা সদর ইউনিয়নের মজিদার পাড়ার হাজ্বী মোঃ সোলাইমানের পুত্র।

করোনা আক্রান্ত হয়ে মদিনা হেলেথ মিনিস্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চট্টগ্রামের লোহাগাড়া পুটিবিলা ইউনিয়নের পূর্ব তাতী পাড়ার মোঃ ইসহাক মিয়া। তিনি ওই এলাকার মরহুম অসি আহমদের ছেলে।

মদিনার একটি হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন অবস্থায় আহমদ কবির (৪২)। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের গরিলা গ্রামে মরহুম এজার মিয়ার পুত্র।

জেদ্দা নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় যুবক মোহাম্মদ সোহেল মারা যান। তার বাড়ী কুমিল্লা জেলার মেঘনা উপজেলার মুগারচরের রাধানগর গ্রামে।

মক্কায় করোনা আক্রান্ত হয়ে নগরীর কিং ফয়সালা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা থেকে না ফেরার দেশে পাড় জমিয়েছেন মোঃ জামাল উদ্দিন (৩২)। তার বাড়ী কক্সবাজার জেলার রামু চাকমারকুল গ্রামে।

৭ মে সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭৯৩ জন। মোট আক্রান্তের সংখ্যা, ৩৩৭৩১ জন। মারা গেছে ১০জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ২১৯জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ১০১৫জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৭৯৮জন। তথ্য সূত্রেঃ সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।