মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে দ্বিতীয় করোনা আক্রান্ত মহিলার সংস্পর্শে আরো তিন জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ৩ জনই গত ২৬ এপ্রিল শনাক্ত হওয়া মহিলার সংস্পর্শে হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করেছে নাইক্ষ্যংছড়ি হাসপাতাল কর্তৃপক্ষ। এ তিন জনসহ নাইক্ষ্যংছড়ি উপজেলাতে মোট করোনা রোগীর সংখ্যা ৫ জনে দাড়াল।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু জাফর মোঃ ছলিম।

তিনি জানান, বুধবার তাদের কাছ থেকে নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানোর পর বৃহস্পতিবার পরিক্ষার রিপোর্টে এই ৩ জনের করোনা পজেটিভ হয়।

স্থানীয় মেম্বার আলি হোসেন জানান ,গত ২৭ এপ্রিল শনাক্ত হওয়া কম্বনিয়ার দ্বিতীয় করোনা রোগীর  ননদ  ও তার ৫ বছরের শিশু ও ১৮ বছরের মেয়ে  রয়েছে।

নাইক্ষ্যংছড়ির প্রথম রোগী ঘুমধুমের আবু ছিদ্দিক গত ২৭ এপ্রিল সুস্থ হয়ে বাড়ীতে ফিরে গেছেন এবং এখনো সুস্থই আছেন। তাছাড়া ২য় রোগী  নাইক্ষ্যংছড়ি হাসপাতালের আইসোলেশনে আছেন। এ সংবাদ লেখা কাল পর্যন্ত নতুন ৩ করোনা আক্রান্ত রোগী নিজ বাড়ীতে লকডাউনে থেকে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালের সিনিয়র চিকিৎসকের পরামর্শ মতে চিকিৎসা চলছে। অবস্থার অবনতি হলে হাসপাতালের আইসোলেশনে নিয়ে আসা হবে তাদের।