নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারে মসজিদের খতিব-ইমাম ও মন্দিরের পুরোহিতদের মাঝে করোনাকালের উপহার সামগ্রী হিসেবে খাদ্য ও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা -ইপসা। অক্সফ্যামের অর্থায়নে এসব সামগ্রী বিতরণ করা হচ্ছে।
ইতোমধ্যে সাড়ে ছয়শজনকে বিতরণ করা হয়েছে। আরো প্রায় তিনশজনকে বিতরণ করা হয়েছে। এর অংশ হিসেবে আজ বুধবার (২৯ এপ্রিল) দুপুরে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে কক্সবাজার সদরের আড়াইশ খতিব-ইমাম ও পুরোহিতদের হাতে এই উপহার সামগ্রী তুলে দেয়া হয়।

এসব সামগ্রী বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন -ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজারের উপপরিচালক ফাহমিদা বেগম, কক্সবাজার সদর উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলী এহেছান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ও ট্যাক অফিসার তারাপদ চৌহান, অক্সফ্যামের প্রতিনিধি জিল্লুর রহমান, ইফার সহকারী পরিচালক সরওয়ার আকবর, প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি আলহাজ মাওলানা সিরাজুল ইসলাম সিদ্দিকী।
ইপসার আঞ্চলিক পরিচালক খালেদা বেগমের সভাপতিত্বে এতে ইপসার কক্সবাজার ফোকাল পারসন মোঃ হারুন, প্রকল্প ব্যবস্থাপক আবিদুর রহমান, কোভিড-১৯ এর ফোকাল পারসন যীশু বড়ুয়াসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


এছাড়া জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও হিন্দু কল্যাণ কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য বাবুল শর্মা, সদর উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি দিপক দাশ ও সাংবাদিক বলরাম দাশ অনুপম উপস্থিত ছিলেন।
এছাড়া বিকালে কক্সবাজার উপজেলার ঝিলংজার হাজিপাড়া মোহাম্মদিয়া হেফজখানা, শহরের হাজী সিদ্দিকিয়া কেজি স্কুলে খাদ্য ও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বিতরণ করবে ইপসা। সব মিলিয়ে ৩৩৮ জন এই সুবিধা পাবে। এর আগে উখিয়ায় ৪০০ জনের মাঝে এই উপহার সামগ্রী বিতরণ সম্পন্ন হয়েছে।