রফিক মাহমুদ,উখিয়া:
নিত্যপ্রয়োজনীয় পন্যের অতিরিক্ত দাম ও মূল্যতালিকা সংরক্ষন না করায় উখিয়া উপজেলার কোর্টবাজার, সোনারপাড়া, নিদানিয়া, ইনানী, উখিয়া দারগা বাজার এবং পালংখালী বাজারসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) দুপুরে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নিকারুজ্জমান চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনার সময় পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের অতিরিক্ত দামে বিক্রয়, করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় না রাখা। খোলা বাজারে দ্রব্যপন্য বিক্রয়সহ বিভিন্ন অপরাধের কারনে নগদ ১লাখ ১৫ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় উপজেলার প্রতিটি বাজারে ম্যাগাফোনের মাধ্যমে বিশ্বের চলমান মহামারি করোনাভাইরাস প্রতিরোধে জন সাধারনকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হয়। তাছাড়া যারা এখনও সামাজিক দুরত্ব বাজায় রাখছেন না তাদের বিরুদ্ধে প্রশাসন আরও কঠোর হবেন বলে হুশিয়ারী দেন তিনি।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নিকারুজ্জমান চৌধুরী প্রতিবেদক কে জানান, পবিত্র মাহে রমজানে যেন, নিত্য পন্যের দাম স্বাভাবিক রাখতে ও সাধারন ক্রেতাদের সুবিধা বিবেচনা করে এবং চলমান মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং অব্যাহত থাকবে বলে তিনি জানান।