মাহমুদুল করিম মাহমুদ
সংবাদদাতা,মক্কাঃ

মক্কায় মৃত্যুর খবর ছড়িয়ে পড়া ঈদগাঁও গোমাতলীর আবু তাহের (৫০) আইসিইউতে চিকিৎসাধীন আছেন।তিনি কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের পূর্ব গোমাতলী নিবাসি মৃত হাজী ছৈয়দুর রহমানের ৩য় পুত্র।

গত ১৪ এপ্রিল তার পরিবারের পক্ষ থেকে মৃত্যুর খবর নিশ্চিত করা হলে বিভিন্ন অনলাইন পোর্টাল সহ পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়েছিল।

সৌদিতে কারফিউ থাকার কারণে রোগীর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া এবং পরিবারে সদস্যদের অবগত না করে উন্নত চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ অন্য হাসপাতালে রেফার করলে পরবর্তী সময়ে হাসপাতালে আবু তাহেরের খোঁজ না পাওয়ার কারণে স্বজনদের কাছ থেকে অসত্য তথ্য গণমাধ্যমে এসেছিল বলছিলেন আবু তাহেরের চাচাত ভাই মক্কা প্রবাসী মোহাম্মদ মোস্তফা।

আজ (১৫ এপ্রিল) মোস্তফা কামাল পরিবারের পক্ষ থেকে ভুল তথ্যের জন্য সিবিএন এর মাধ্যমে দুঃখ প্রকাশ করে চিকিৎসাধীন আবু তাহেরের জন্য দোয়া চেয়েছেন৷

উল্লেখ্য,বর্তমান পরিস্থিতিতে সৌদি আরবের হাসপাতালে রোগী ভর্তি করা হলে স্বজনদের নাম ঠিকানা বা যোগাযোগের মাধ্যম নোট করে স্বজনদের সাথে রোগীকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়৷ একই সাথে জানানো হয়, রোগী সুস্থ হলে বাড়ি নেওয়ার জন্য কল দেওয়া হবে নয়ত মৃত্যু হলে লাশের জন্য জানানো হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তির সময় স্পষ্ট করে বলেন দেন৷